ঢাকা

বাংলা নববর্ষে দেশবাসী কে শুভেচ্ছা জানিয়েছেন শিল্পপতি জনাব আইউব আলী ফাহিম

বাংলা নববর্ষ ১৪৩০ দেশবাসী কে শুভেচ্ছা জানিয়েছেন শিল্পপতি জনাব আইউব আলী ফাহিম

আবু সাঈদ চৌধুরী গাজীপুরঃ

বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে দেশবাসী কে শুভেচ্ছা জানিয়েছেন লতা গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি জনাব আইউব আলী ফাহিম।

নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে পাঠানো বার্তায় শিল্পপতি জনাব আইউব আলী ফাহিম বলেছেন, ‘প্রতিবছর পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতি ও জাতিসত্তা বিকাশের প্রবল শক্তি নিয়ে উপস্থিত হয়। বাংলা নববর্ষ বাঙালি জাতির আবহমানকালের সর্বজনীন ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিক উৎসব যা বাঙালির জীবনাচার, চিন্তা-চেতনা, সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে মিশে আছে একাকার হয়ে। বাংলা নববর্ষ তাই কেবল আনুষ্ঠানিকতানির্ভর কোনো উৎসব নয়, তা বাঙালির ধর্মনিরপেক্ষতা, অসাম্প্রদায়িক চেতনা, শেকড় সন্ধানের মহান চেতনাবাহী দিন।

আমাদের বর্ণাঢ্য সাংস্কৃতিক ঐতিহ্য ও স্বকীয়তা আজ বিশ্বব্যাপী স্বীকৃত।
পহেলা বৈশাখ শুধুমাত্র এখন আর বাঙ্গালির উৎসব হিসেবে বিবেচিত না বরং এটি এখন বিশ্বের অনেক দেশই এই উৎসব পালন করে আসছে যা আমাদের জন্য অত্যান্ত গর্বের বিষয়।

করোনা পরবর্তী গত বছরও আন্তর্জাতিক অঙ্গনে, যুদ্ধ বিগ্রহ, রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক মন্দার মাঝেও বিগত বছরটি ছিল বাংলাদেশের জন্য প্রভূত সাফল্যময়। দেশের ইতিহাসের সফল রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ যেভাবে অর্থনৈতিক মন্দা কাটিয়ে আর্থ -সামাজিক উন্নয়নে বিশ্বের রোল মডেল হিসেবে মাথা উঁচু করে ছিল, প্রত্যাশা করি সামনের বছরে ও দেশের উন্নয়নের এই ধারাবাহিকতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে তা অব্যাহত থাকবে। বাংলা নববর্ষ ১৪৩০ আমাদের সবার জীবনে বয়ে
আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি মহান
সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করছি। দেশবাসীসহ
প্রবাসে বসবাসরত বাঙালিদের আন্তরিক শুভেচ্ছা
ও অভিনন্দন জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button