Uncategorized

ভারত থেকে পুলিশের জন্য আনা হল প্রশিক্ষণপ্রাপ্ত ৬ টি ঘোড়া

বিবিএস নিউজ ডেস্কঃ
বাংলাদেশ পুলিশের জন্য বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৬টি ঘোড়া আমদানি করা হয়েছে। এর আমদানিকারক প্রতিষ্ঠান হলো ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ।

মঙ্গলবার (০৬ অক্টোবর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে। ঘোড়াগুলো ছাড় করনের কাজ করেন মাধ্যম নামে একটি সিএন্ডএফ এজেন্ট।এর রফতানি কারক প্রতিষ্ঠানের নাম জে কে এন্টারপ্রাইজ কলকাতা। ঘোড়া আসার বিষয়টি নিশ্চিত করেছেন সিএন্ডএফ মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি এবং সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মনিরুল ইসলাম জানান, ঘোড়াগুলো ৮৩ হাজার ৩৪০ মার্কিন ডলারে আমদানি করা হয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৯ লাখ টাকা। আমদানি করা ঘোড়াগুলো ছাড় করিয়েছেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স মাধ্যম এন্টারপ্রাইজ।

তিনি আরও জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের তদারকি করছে।

সিএন্ডএফ এজেন্ট মেসার্স মাধ্যম এন্টারপ্রাইজের প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ভারতের রাজস্থান থেকে ৬ টি (মাড়োয়ারী) হর্স ক্যারেজ কিনেছে বাংলাদেশ পুলিশ। ঘোড়াগুলো খালাশ করার পর বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজার বাগ পুলিশ লাইনের উদ্দেশ্যে রওনা হবে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূইয়া বলেন, ‘আমদানি করা ঘোড়া দ্রুত খালাসের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে করা হয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button