শিক্ষা

যে ভুলে স্থগিত প্রাথমিক বৃত্তির ফলাফল

সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ফল প্রকাশের পর সন্ধ্যায় তা স্থগিত করা হয়।

বিবিএস নিউজ ডেস্ক: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে ফলাফল স্থগিত করা হয়েছে। সংশোধন করে তা বুধবার আবার প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ‘কোডিং’– সংক্রান্ত ভুলের কারণে এক উপজেলার সঙ্গে আরেক উপজেলার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী বাছাই বিঘ্নিত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিষ্ট অনুজ কুমার রায় বলেন, অল্প কিছু ভুল হয়েছিল। এখন সংশোধনের কাজ চলছে।

এর আগে দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফল প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় মোট ৮২ হাজার ৩৮৩ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে মেধা কোটায় বৃত্তি পেয়েছে ৩৩ হাজার জন ও সাধারণ কোটায় ৪৯ হাজার ৩৮৩ জন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিক বৃত্তি পরীক্ষা। এতে একেকটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিপড়ুয়া ২০ শতাংশ শিক্ষার্থী অংশ নেয়ার সুযোগ পায়। বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ের প্রতিটিতে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের ভিত্তিতে এই পরীক্ষা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button