প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কত পাস করেছেন জেনে নিই?

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কত পাস করেছেন জেনে নিই?

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১৮ হাজার ১৪৭ জন জন পাস করেছেন বলে জানা গেছে। এই নিয়োগের চূড়ান্ত ফলাফল আজ রাত ১০টার দিকে প্রকাশ করা হবে।মঙ্গলবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল বলেন, চূড়ান্ত ফলাফলে মোট ১৮ হাজার ১৪৭ জন পাস করেছেন। বুয়েটে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সচিব আকরাম আল হোসেন, অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরসহ নিয়োগ কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন। এখন ভুল-ত্রুটি যাচাই-বাছাই চলছে।

রাত ১০টার মধ্যে এ ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

পরীক্ষায় পাস করা প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ ফল পাওয়া যাবে।

গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। (কপিরাইট বাংলাদেশ জার্নাল)

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!