Logo

বাকেরগঞ্জ সিপপুরশান্তি প্রার্থনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বড়দিন

শাহিন হাওলাদার,স্টাফ রিপোর্টারঃ আজ বুধবার (২৫ ডিসেম্বর) খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন।

এ উপলক্ষ্যে বাকেগঞ্জ অক্সফোর্ড, ব্যাপ্টিস্ট এবং ক্যাথলিক চার্চে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রার্থনা, কীর্তন, বাইবেল পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যিশু খ্রিস্টের জন্মদিন পালন করছেন ভক্তরা।

এদিন যিশুর জন্মদিন হলেও এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত থেকে। মঙ্গলবার রাত ১১টায় নগর সদর রোডের ক্যাথলিক চার্চে শুরু হয় বড়দিন ঘিরে অনুষ্ঠান। এদিন সব খ্রিস্টের ভক্তসহ তার অনুসারীরা প্রার্থনা অনুষ্ঠানে অংশ নেন।

প্রার্থনায় অংশ নেওয়া খ্রিস্টের ভক্তরা বলেন, সব ধর্মই মানবতা, প্রেম, সহমর্মিতা, অহিংসতা শেখায়। তারা অতীতের পাপ মোচনের জন্য যিশুর কাছে প্রার্থনা করেন। যিশু খ্রিস্টের জন্মদিনে প্রার্থনা করে তারা আগামী একটি বছর ভালোভাবে চলার অনুপ্রেরণা পান।

বড়দিন উপলক্ষে বাকেরঞ্জ সিপপুরে সবগুলো গির্জা সাজানো হয়েছে নতুন রূপে। ক্যাথলিক চার্চে শিশু যিশুর জন্মস্থান বেথলেহেম সিটির নাজারেত পাড়ার আদলে একটি প্রতীকী গ্রাম সাজানো হয়েছে।

প্রার্থনা শেষে খ্রিস্টান সম্প্রদায়ের মানুষেরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এবং তারা বলেন, আজকের বড় দিনে আমরা দেশ ও জাতির মঙ্গল কামনা করি। এই পৃথিবীতে সবাই সুখী হোক। আমাদের দেশ শান্তিতে থাকুক। দেশের সমৃদ্ধি হোক।

এদিকে বড়দিনকে ঘিরে যাতে কোনো ধরনের নাশকতা না ঘটে, এ লক্ষ্যে নগরের সবগুলো গির্জায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!