Logo
শিরোনাম :
চারজন স্বপ্নবাজ তরুণের উদ্যোক্তা হওয়ার গল্প সাতক্ষীরায় পরকীয়ার জরিয়ে অন্তঃসত্ত্বা নিজস্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা। পঞ্চগড়ে ফুটবল একাডেমীর ৫ জন প্রমিলা ফুটবলারের প্রিমিয়ার লীগে খেলার সুযোগ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পুলিশ সদস্য পরিচয়ে টাকা ছিনতাই ঝালকাঠি নাগরিক ফোরামের উদ্যোগে করোনা প্রতিরোধে মাক্স ও লিফলেট বিতরণ শার্শায় ২০ বোতল ফেন্সিডিল ও একটি মোটর সাইকেল সহ আটক ২ বদরগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ পালিত চেয়ারম্যান তাজুল ইসলামের চাচা মোহাম্মদ করিম দাদ’র মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ঝিকরগাছায় জাকের পার্টির ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত ঝিকরগাছা উপজেলার রাজস্ব সভা অনুষ্ঠিত

ঘি মস্তিস্কের কর্মক্ষমতা ও স্মৃতিশক্তি বৃদ্ধি বৃদ্ধি করে

মস্তিষ্কের কর্মক্ষমতা এবং স্মৃতিশক্তি বৃদ্ধিতে ঘি অত্যন্ত কার্যকরী একটি উপাদান। খালি পেটে ঘি খেলে শরীরের অনেক উপকার পাওয়া যায়। এমনকি ওজনও নিয়ন্ত্রণে রাখা যায়।

গবেষণায় দেখা গেছে, ঘি-এ থাকা ‘মিডিয়াম চেন ফ্যাটি অ্যাসিড’ শরীরে জমে থাকা ‘ফ্যাট সেল’ গলাতে সাহায্য করে।

পুষ্টিবিদদের মতে, প্রতিদিন ২ চামচ ঘি খালি পেটে খেতে পারলে শরীরে রক্ত সঞ্চালনের মাত্রা বৃদ্ধি পায়। ২-৩ চামচ ঘি ভাত বা রুটির সঙ্গে খেতে পারলে বাড়ে হজমশক্তি। খাবারের সঙ্গে ২-৩ চামচ ঘি খাওয়ার অভ্যাস পরিপাকতন্ত্রকে চর্বিমুক্ত করার পাশাপাশি কোষ্ঠকাঠিন্যের সমস্যাকেও নির্মূল করতে সাহায্য করে।

খালি পেটে ঘি খেতে পারলে শরীরে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডের মাত্রা বৃদ্ধি পেতে শুরু করে। এই ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড রক্তে উপস্থিত খারাপ কোলেস্টেরলকে নিয়ন্ত্রণে আনতে সাহায্য করে। ফলে হার্টের সমস্যায় আক্রান্ত হওয়ার আশঙ্কা অনেকটাই কমে যায়।

ঘি-এ রয়েছে কে ২ এবং সিএলএ নামক দুটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে। একই সঙ্গে এই দুটি অ্যান্টিঅক্সিডেন্ট শরীরের ক্ষতিকর টক্সিক উপাদানগুলোকে শরীর থেকে বের করে দিয়ে ক্যান্সারের আশঙ্কাও কমিয়ে দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!