Logo
শিরোনাম :
সিংড়ায় ছিনতাই কারীর মোটরসাইকেল এক্সিডেন্টে পথচারী নিহত হাতিরঝিলে রেষ্টুরেন্টের কারনে ওভারপাস ব্রীজ বন্ধ, কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন পথচারীদের রামগঞ্জে হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা! শার্শায় ১৮ কেজি গাজাসহ এক যুবক আটক সাভারে নবজাতকের মাথা ও দেহ বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) পদটি এক বছর ধরে শূন্য। বঙ্গবন্ধু ৩৬তম জাতীয় জুনিয়র এ্যাথলেটিকস প্রতিযোগিতায় যশোর জেলা ক্রীড়া সংস্হার স্বর্ণপদক অর্জন মেহেন্দিগঞ্জ উত্তর-দক্ষিন উলানিয়া ইউপি নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা সিংড়ায় মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের দায়িত্ব নিলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক ভারত থেকে দেড় বছর পর বেনাপোল বর্ডার দিয়ে দেশে ফিরল ৪ বাংলাদেশি যুবতী

জুনে উদ্বোধন হচ্ছে লেবুখালী সেতু

বিবিএস নিজস্ব প্রতিবেদকঃ
বরিশালে গণতন্ত্র মুক্ত দিবস পালন বিদ্যুৎ-গ্যাস-জ্বালানির দাম বছরে একাধিকবার পরিবর্তনের সুযোগ রাজাপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে অবহিতকরণ সভা অনুষ্ঠিত জুনে উদ্বোধন হচ্ছে লেবুখালী সেতু ঝালকাঠিতে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপির মতবিনিময় কাউখালীতে তিনটি কমিউনিটি উন্মুক্ত স্থানে মলত্যাগ মুক্ত ঘোষনা ১ বছরে ভোলায় ২৫ জেলের মৃত্যু বরিশালে দাবা খেলায় উচ্চতার বাধা থাকায় ক্ষোভ পটুয়াখালীতে বন্য শূকরের কামড়ে তিনটি আঙ্গুল হারালো কৃষক বাকেরগঞ্জের চরাদীতে মোবাইল চুরি’র নাটক করে বাড়ি ঘর ভাংচুর ও তল্লাশির অভিযোগ
জুনে উদ্বোধন হচ্ছে লেবুখালী সেতু

বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা সড়কের পায়রা নদীর ওপর লেবুখালী (পায়রা সেতু) সেতুর নির্মাণকাজ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের জুন মাসে সেতুটি চলাচল উপযোগী হবে এবং পর্যটনকেন্দ্র কুয়াকাটা, তৃতীয় সমুদ্র বন্দর ও পটুয়াখালী থেকে বরিশাল যাতায়াতে আর কোনো ফেরি থাকবে না। জানা গেছে, ২০১২ সালে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালী ফেরিঘাটের পায়রা নদীর ওপর ‘পায়রা সেতু (লেবুখালী সেতু)’ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়।

২০১৩ সালের ১৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী সফরে গিয়ে লেবুখালীতে পায়রা নদীর দক্ষিণ পাড়ে ফেরিঘাট এলাকায় চার লেনের পায়রা সেতুর ভিত্তিপ্রস্তর করেন। বাংলাদেশ সরকার ও কুয়েত ফান্ড ফর আরব ইকোনমি ডেভেলপমেন্ট (কেএফএইডি) এর অর্থায়নে এই সেতুর নির্মাণ ব্যয় ধরা হয় ১ হাজার ৪৪৭ কোটি টাকা। এই সেতু নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দায়িত্বে রয়েছে যোগাযোগ মন্ত্রণালয়। ২০১৬ সালের জুলাইয়ে পায়রা নদীর ওপর সেতুটির নির্মাণকাজ শুরু হয়।

২০১৯ সালের এপ্রিল মাসে সেতু নির্মাণকাজ শেষ হওয়ার কথা থাকলেও সেতুর পাইলিং নকশা পরিবর্তন ও নদী শাসনের জন্য ভূমি অধিগ্রহণ বিলম্ব হওয়ায় নির্মাণ কাজের সময় বর্ধিত করা হয়। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের জুনে সেতুটি চলাচল উপযোগী হবে। সেতুটি চালু হলে পর্যটনকেন্দ্র কুয়াকাটা, তৃতীয় সমুদ্র বন্দর ও পটুয়াখালী থেকে বরিশাল যাতায়াতে আর কোনো ফেরি থাকবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!