ঢাকা সিটি নির্বাচন:বাদ পড়লো কামরুল। আতিক-তাবিথ,তাপস-ইশরাক বৈধ।

ঢাকা সিটি নির্বাচন:বাদ পড়লো কামরুল। আতিক-তাবিথ,তাপস-ইশরাক বৈধ।

স্টাফ রিপোর্টারঃ
ঢাকা উত্তর ও দক্ষিল সিটি কর্পোরেশন(ডিএনসিসি) নির্বাচনে মোট ১৪ মেয়র প্রার্থীর মধ্যে ১৩ জনের প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।ঢাকা উত্তর সিটিতে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়নপত্রের যাচাই-বাছাইয়ের শুরুতে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের আতিকুল ইসলাম ও বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি কর্পোরেশনের ভোটার না হওয়ায় বাতিল করা হয়েছে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জি এম কামরুল ইসলামের মনোনয়নপত্র।

এছাড়া জাতীয় পার্টির জি এম কামরুল ইসলাম ছাড়া ঢাকা উত্তর সিটিতে মেয়র পদে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম।

জাতীয় পার্টির জি এম কামরুল ইসলামের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘আপনার মনোনয়নপত্র আমরা দেখেছি। আপনি সিটি কর্পোরেশনের ভোটার নন। এটা আমরা অনেকবার দেখেছি। এ কারণে আপনার মনোনয়নপত্র আমরা গ্রহণ করতে পারছি না।’

ডিএনসিসিতে বৈধ মেয়রপ্রার্থী

ক্ষমতাসীন আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া আওয়ামী লীগ ও বিএনপিসহ দলীয় সাত প্রার্থীর সবাইকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আক্তারুজ্জামান।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!