Logo
শিরোনাম :
চারজন স্বপ্নবাজ তরুণের উদ্যোক্তা হওয়ার গল্প সাতক্ষীরায় পরকীয়ার জরিয়ে অন্তঃসত্ত্বা নিজস্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা। পঞ্চগড়ে ফুটবল একাডেমীর ৫ জন প্রমিলা ফুটবলারের প্রিমিয়ার লীগে খেলার সুযোগ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পুলিশ সদস্য পরিচয়ে টাকা ছিনতাই ঝালকাঠি নাগরিক ফোরামের উদ্যোগে করোনা প্রতিরোধে মাক্স ও লিফলেট বিতরণ শার্শায় ২০ বোতল ফেন্সিডিল ও একটি মোটর সাইকেল সহ আটক ২ বদরগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ পালিত চেয়ারম্যান তাজুল ইসলামের চাচা মোহাম্মদ করিম দাদ’র মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ঝিকরগাছায় জাকের পার্টির ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত ঝিকরগাছা উপজেলার রাজস্ব সভা অনুষ্ঠিত

ইরাকে ইরান পন্থী যোদ্ধাদের উপর যুক্তরাষ্ট্রের হামলা

আন্তর্জাতিক ডেস্ক:
ইরাকে ইরানপন্থী যোদ্ধাদের ওপর নতুন করে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। উত্তর বাগদাদের তাজি রোডে শনিবার নতুন করে এই বিমান হামলা হয়েছে। এতে অন্তত ৬ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আল জাজিরা। জানা গেছে, ইরাকের আধাসামরিক বাহিনী হাশেদ আল-শাবির গাড়ি বহর লক্ষ্য করে এই হামলা হয়েছে। শুক্রবার ইরাকে মার্কিন ড্রোন হামলায় ইরানের শীর্ষ জেনারেল নিহত হওয়ার পর যখন দুই দেশের মধ্যে ছায়াযুদ্ধের আশঙ্কা চলছে তখনই দ্বিতীয় দফায় হামলা চালালো যুক্তরাষ্ট্র।
আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যম বলছে, শুক্রবারের হামসায় নিহত আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি ও ইরাকি আধা সামরিক বাহিনীর কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসকে হত্যার ঘটনায় শোকযাত্রা ও জানাজাকে সামনে রেখে নতুন এই হামলা ঘটেছে।

কাসেম সোলাইমানিকে হত্যার ঘটনায় ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনার পারদ হঠাৎই অনেক বেড়ে গেছে। অথচ ক’দিন আগেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন কোনো যুদ্ধ চান না বলে ঘোষণা দিয়েছিলেন। বলেছিলেন, তিনি শান্তি চান। অথচ, ইরাকে নতুন করে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র।
ইরাকিদের আশঙ্কা, তাদের মাতৃভূমি এখন দুই বৃহৎ শক্তির ছায়াযুদ্ধের কেন্দ্রভূমিতে পরিণত হতে যাচ্ছে। তাদের এ শঙ্কার পালে হাওয়া লাগাচ্ছে সোলাইমানিকে হত্যার ২৪ ঘণ্টার পরেই হাশেদ আল-শাবির গাড়ি বহরে এই নতুন হামলা। ইরাকি এই আধাসামরিক বাহিনীর শিয়া মিলিশিয়া উপদলের সঙ্গে ইরানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!