Logo
শিরোনাম :
নাচোলে শ্রমিক লীগের আয়োজনে বিশাল কর্মী সমাবেশ আশাশুনিতে উপজেলা চেয়ারম্যানকে সাস এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা বিনিময় ঝিকরগাছায় শিক্ষার্থী ধর্ষণ : পিস্তলসহ ধর্ষক আটক কলাপাড়ায় প্রকৃত ভূমি মালিক কে ভূমিদস্যুদের হয়রানীর অভিযোগ চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ছাত্রদের মানববন্ধন এই প্রথম সান্তাহার পৌর ৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলরের বিজয় পাইকগাছা দেলুটি ইউনিয়ন পরিষদ উন্নয়ন মুলক কাজে বিশেষ অবদান রাখায় ৭০লাখ টাকা বরাদ্দ ভোলাহাটের অপার সম্ভাবনার দুয়ার বিলভাতিয়া পরিদর্শন করলেন উর্ধ্বতন কর্তৃপক্ষ পোরশায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ মুক্তিযোদ্ধা কাওছারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

হিজড়া সম্প্রদায়ের যন্ত্রণায় অতিষ্ঠ বাগআঁচড়া বাসীর জনজীবন।

বিবিএস নিউজের নিজস্ব প্রতিবেদকঃ যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাসীর যনজীবন অতিষ্ঠ হয়ে উঠছে হিজড়া সম্প্রদায়ের কারনে । প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত তাদের দ্বারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হওয়া সহ বিভিন্ন ভাবে লাঞ্ছিত হচ্ছেন এই এলাকার সব শ্রেণি পেশার মানুষ।

বাজার কলেকশনে তরকারি, মাছ সহ বিভিন্ন সামগ্রী প্রতিদিনই কালেকশন করেন তারা । কাঁচা বাজারের আড়ৎ এ এসে সেরা সেরা তরকারি টা তারা নিজ হাতে উঠিয়ে নিবে । কথা বললেই উল্টে অকাথ্য ভাষায় গালি গালাজ করেন এই হিজড়ারা ।

এরপর গ্রামে আছে তাদের এক ভয়াবহ অত্যাচার । তাদের যেন মানুষের কাছ থেকেই যোরপূর্বক আদায় করাটা তাদের পেশা । মনে হয় তাদের পাওনা টাকা আদায় করেন গ্রাম যেয়ে ।

সম্প্রতি এমনি কিছু ঘটনা ঘটেছে বাগআঁচড়া বাজার সংলগ্নে কুলবাড়ীয়া গ্রামে বেশ কয়েকটি বাড়িতে । আবু সিদ্দিক এর ছেলে মোঃ মাসুম বিল্লাহ্ একটি কন্যা কে নাচিয়ে যোরপূর্বক ৪ হাজার টাকা নগদ অর্থ আদায়, আকরম সর্দারের ছোট্ট ছেলে জাহাঙ্গীর আলম তার বাচ্চা কে নাচিয়ে নগদ ২ হাজার টাকা আদায় করে ।

কুলবাড়ীয়া গ্রামের বাদল সর্দ্দার ছেলে ফারুক হোসেনের বাসা থেকে নগদ ৩ হাজার টাকা এবং খাশির মাংস নিয়ে আরো বেশ কয়েকটি বাড়িতে একই অবস্থা করে একেবারে নাজেহাল করছেন তারা।

হিজড়াদের ভয়ে এই এলাকার গরিব মায়েরা তাদের বাচ্চা নিয়ে বাড়ী থেকে পালিয়ে বেড়াচ্ছেন । তারা একদিন বাচ্ছাদের বাসায় না পেলে আবারও আসে হঠাৎ করে । তখন বাচ্চাদেরকে নাচিয়ে জোর করে নগদ অর্থ, বিভিন্ন মালামাল নিয়ে চলে যায়।

তাদের চাহিদা মত নগদ অর্থ ও মালামাল না দিতে পারলে হিজড়াদের অসহনীয় গালিগালাজসহ গায়ে হাত তুলতেও দিধাবোধ করেনা তারা।
সাধারণ মানুষের অভিযোগ তারা স্ব-ইচ্ছায় দিলে নিবে না । তারা যেটা ধার্য করবে সেটাই দেওয়া লাগবে ।

এক প্রকার দিনে দিনে হিজড়া সম্প্রদায়ের কাছে যেন বন্ধি হয়ে পড়েছে সাধারণ মানুষ। হিজড়া সম্প্রদায়ের এমন নানাবিধ অপ্রীতিকর ঘটনা এবং সাধারণ মানুষদেরকে তাদের জিম্মিদশা থেকে মুক্ত করতে উর্ধতন কতৃপক্ষের সার্বিক সহযোগিতা কামনা করেছেন সচেতন মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!