শিরোনাম :
পূর্বধলায় মসজিদে এপির বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করে সুজাত সরকার খুলনায় মাদক বিরোধী অভিযানে ২৩ পিস ইয়ারা ৮লিটার মদসহ ৫জন আটক শ্রীবরদীতে ভূমি উপ-সহকারীকে অপসারণ ও শাস্তির দাবি এলাকাবাসীর ঝিনাইদহের নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের যোগদান ঝিনাইদহে ২’শ অসহায় নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ দুই মাসে ১১ জনের প্রাণহানী শৈলকুপায় সাপের কামড়ে শিশুর মৃত্যু সদর হাসপাতালে চিকিৎসকের প্রতারণার শিকার রোগী অপারেশন না করেই বাড়ি ফেরৎ শরৎ এলে মনে পড়ে নাইক্ষ্যংছড়ি থানা কম্পান্ডে ৩শ ৫ লিটার চোলাই মদ ধ্বংস চাঁপাইনবাবগঞ্জের ভুয়া মেজর সহযোগী সহ মানিকগঞ্জে সিআইডির হাতে গ্রেফতার
খুলনায় ৭১ টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

খুলনায় ৭১ টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বিবিএস নিউজ-২৪ ডেস্ক:
খুলনা প্রেসক্লাবের নির্বাহী সদস্য, ৭১ টে‌লি‌ভিশ‌নের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর ওপর হামলার প্র‌তিবা‌দে ও হামলাকারী‌দের আই‌নের আওতায় এ‌নে শা‌স্তির দাবী‌তে খুলনা প্রেসক্লা‌বের সাম‌নে মানবন্ধন ক‌রেছে কর্মরত সাংবা‌দিকরা। মানবন্ধন কর্মসূচীতে ক্লাবের সদস্য ছাড়াও সাংবাদিক ইউনিয়ন, টিভি ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েসন, ক্রাইম রিপোর্টারস্ এ্যাসোসিয়েসনসহ ও রাজনৈতিক দলের সদস্যরা সংহতি প্রকাশ করে।

ঘটনার ৪৮ ঘন্টা পার হলেও এখনও পর্যন্ত দোষীদের গ্রেফতার ও জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকরা। দ্রুত ব্যবস্থা না নেয়া হ‌লে কঠোর কর্মসূচি ঘোষণা করার আল্টিমেটাম দিয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচি ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার সঞ্চালনায় অনু‌ষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য দেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাহিদ হোসেন, দৈনিক সময়ের খবর সম্পাদক তরিকুল ইসলাম, দৈনিক প্রবর্তনের সম্পাদক মোস্তফা সরোয়ার, খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম আলাউদ্দিন, খুলনা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বাপ্পী খান, সিনিয়র সাংবাদিক অমল সাহা, গৌরাঙ্গ নন্দী, মুন্সী আবু তৈয়ব, শামসুজ্জামান শাহিন, রাশিদুল ইসলাম, কৌশিক দে, আনোয়ারুল ইসলাম কাজল, মোজাম্মেল হক হাওলাদার, আওয়ামী লীগ নেতা অসিত বরণ বিশ্বাস, যুবলীগের খুলনা মহানগর আহ্বায়ক শফিকুল ইসলাম পলাশ, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ। খুলনার বি‌ভিন্ন সাংবা‌দিক সংগঠন এ মানবন্ধ‌নে অংশগ্রহন ক‌রেন।

সাংবাদিক নেতারা বলেন, খুলনা ওয়াসার প্রতিটি ক্ষেত্রে রয়েছে দুর্নীতি ও অনিয়ম। রোববার (৫ জানুয়ারি) এ দুর্নীতির চিত্র তুলে ধরতে গিয়ে চায়না ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ও পুলিশ পরিদর্শক বাশার একত্রিত হয়ে সাংবাদিক রকিব উদ্দীন পান্নুর ওপর হামলা চালিয়েছে। অবিলম্বে এ হামলাকারীদের গ্রেফতার করা না হলে সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। রোববার দুপুর ১২টার দিকে জোড়াগেট এলাকায় খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ওয়াসার ঠিকাদার ও পুলিশি হামলার শিকার হন পান্নু। এসময় হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাম্যানকেও মারধর করেন ও ক্যামেরা ভাঙচুর করেন। এ ঘটনায় উল্টো নির্যাতিত সাংবাদিক পান্নুকে হাতকরা পরায় ট্রাফিক ইন্সপেক্টর বাশার।

ঘটনার প্রতিবাদে ওই দিন দুপুর সাড়ে ১২ টা থেকে দুপুর ২টা পর্যন্ত মহানগরীর জোড়া গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানান সাংবাদিকরা। পরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন সাংবাদিকরা। এ ঘটনায় রকিব উদ্দিন পান্নু বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের কাছে ট্রাফিক ইন্সপেক্টর বাশার ও পুলিশ সদস্য হরষিত ও রিপনের বিরুদ্ধে লিখিত অভিযোগও দেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!