শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ ডিএনসির অভিযানে ১ হাজার পিস ইয়াবা সহ গ্রেফতার ১ চিলমারীতে বাল্য বিবাহ প্রতিরোধে থানাও গ্রাম পুলিশের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত আশাশুনিতে বিষপানে গৃহবধুর আত্মহত্যা কচ্ছপিয়ায় শিক্ষকের বিরুদ্ধে বসত ভিটা দখলে নেওয়ার চেষ্টা এক কৃষকের কচ্ছপিয়ায় শিক্ষকের বিরুদ্ধে বসত ভিটা দখলে নেওয়ার চেষ্টা সব ধরণের সহযোগিতার আশ্বাস জেলা প্রশাসকের।। সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফরিদুল মোস্তফার চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে বিআরটি’বিশেষ সেবা সপ্তাহ শুরু বিজিবির হাতে ভারতীয় নাগরিক ও রুপিসহ দুই জন আটক চট্টগ্রাম নগরীর সদরঘাট থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ যুবক গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে বিআরটি’বিশেষ সেবা সপ্তাহ শুরু
যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত, সেখানেই ১০৯৮ নম্বরে ফোন

যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত, সেখানেই ১০৯৮ নম্বরে ফোন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : ১০৯৮ নং টোল ফ্রি কলে ফোন দিলে মিলবে শিশু সুরক্ষা । শিশুর সহায়তা বা সুরক্ষার জন্য ২৪ ঘন্টা ফোন নং ১০৯৮। যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত, সেখানেই ১০৯৮।

মঙ্গলবার শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার এর সভাপতিত্বে চাইল্ড হেল্পলাইন ১০৯৮ বিষয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয় উপপরিচালক উম্মে কুলসুম, শিবগঞ্জ পৌরসভা মেয়র এআরএম আজরি কারিবুল হক রাজিন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুম মুনির আফতাবী ও শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস।
আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, সাংবাদিক কামাল হোসেন, আহসান হাবিব, হাবিবুল বারি হাবিবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা।

সভায় চাইল্ড হেল্প লাইন ১০৯৮ শীর্ষক সচেতনতা বৃদ্ধি বিষয়ে আলোচনা ও তাৎক্ষণিকভাবে ১০৯৮ হেল্পলাইনে ফোন করার জন্য সবাইকে উদ্বুদ্ধ করণ বিষয়ে মতামত প্রদান ও শিবগঞ্জ উপজেলা মোবাইল টিম গঠন করা হয় ।

চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্প ফেইজ-২ এর মাধ্যমে সমাজসেবা অধিদপ্তর ও ইউনিসেফের সহযোগিতায় চাইল্ড হেল্প লাইন ১০৯৮ শীর্ষক ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়।

শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস জানান জেলায় এক বছরে এক হাজার তেষট্টি টি ১০৯৮ নম্বরে এবং শিবগঞ্জ উপজেলায় ৩৭৩ টি কল যাওয়ায় অনেক শিশু সুরক্ষা পেয়েছে।

তিনি আরো জানান সহিংসতা বা নির্যাতনপ্রতিরোধ,পাচার, ঝুকিপূর্ন শিশুশ্রম ও শিশু বিবাহ বন্ধ,আইনি সেবা পেতে সহায়তা,ফোনের মাধ্যমে কাউন্সিলিং সেবা প্রদান , নিরাপদ ইন্টারনেট ব্যবহারসহ সামাজিক সুরক্ষা সেবা পেতে ১০৯৮ নম্বরে ফোন করতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সচেতন করলে উপকারভোগীর সংখ্যা বাড়বে এবং অনেক বিষয় সুরক্ষিত হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!