Logo
শিরোনাম :
বদরগঞ্জ পৌরসভার হিসাব রক্ষকের কক্ষে রহস্যজনক চুরি উচ্চ শিক্ষা অর্জন করে দেশে কৃষিকাজ করা লজ্জার বিষয় নয় বলেন,বিভাগীয় কমিশনার বাইশারীতে ইয়াবা সহ এক দোকানদার আটক“স্থানীয়দের দাবী ঘটনাটি পরিকল্পিত চক্রান্ত” বেনাপোল ভবারবেড় থেকে ১কেজি ভারতীয় গাঁজা সহ ১জন আটক মির্জাপুর ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদকের ২৫তম জন্মদিন পালন। ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি বাকেরগঞ্জ স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে খাদ্যমন্ত্রী তেঁতুলিয়ায় পুলিশ ও শ্রমিক সংঘর্ষের প্রায় এক বছর , প্রকাশ্যে ঘুরছে মুলহোতারা ঝিকরগাছার কৃতি সন্তান আনোয়ার হোসেনকে প্রেসিডিয়াম সদস্য করায় আনন্দ র‌্যালী

যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত, সেখানেই ১০৯৮ নম্বরে ফোন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : ১০৯৮ নং টোল ফ্রি কলে ফোন দিলে মিলবে শিশু সুরক্ষা । শিশুর সহায়তা বা সুরক্ষার জন্য ২৪ ঘন্টা ফোন নং ১০৯৮। যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত, সেখানেই ১০৯৮।

মঙ্গলবার শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার এর সভাপতিত্বে চাইল্ড হেল্পলাইন ১০৯৮ বিষয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয় উপপরিচালক উম্মে কুলসুম, শিবগঞ্জ পৌরসভা মেয়র এআরএম আজরি কারিবুল হক রাজিন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুম মুনির আফতাবী ও শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস।
আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, সাংবাদিক কামাল হোসেন, আহসান হাবিব, হাবিবুল বারি হাবিবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা।

সভায় চাইল্ড হেল্প লাইন ১০৯৮ শীর্ষক সচেতনতা বৃদ্ধি বিষয়ে আলোচনা ও তাৎক্ষণিকভাবে ১০৯৮ হেল্পলাইনে ফোন করার জন্য সবাইকে উদ্বুদ্ধ করণ বিষয়ে মতামত প্রদান ও শিবগঞ্জ উপজেলা মোবাইল টিম গঠন করা হয় ।

চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্প ফেইজ-২ এর মাধ্যমে সমাজসেবা অধিদপ্তর ও ইউনিসেফের সহযোগিতায় চাইল্ড হেল্প লাইন ১০৯৮ শীর্ষক ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়।

শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস জানান জেলায় এক বছরে এক হাজার তেষট্টি টি ১০৯৮ নম্বরে এবং শিবগঞ্জ উপজেলায় ৩৭৩ টি কল যাওয়ায় অনেক শিশু সুরক্ষা পেয়েছে।

তিনি আরো জানান সহিংসতা বা নির্যাতনপ্রতিরোধ,পাচার, ঝুকিপূর্ন শিশুশ্রম ও শিশু বিবাহ বন্ধ,আইনি সেবা পেতে সহায়তা,ফোনের মাধ্যমে কাউন্সিলিং সেবা প্রদান , নিরাপদ ইন্টারনেট ব্যবহারসহ সামাজিক সুরক্ষা সেবা পেতে ১০৯৮ নম্বরে ফোন করতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সচেতন করলে উপকারভোগীর সংখ্যা বাড়বে এবং অনেক বিষয় সুরক্ষিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!