বাকের গঞ্জ সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবি

বাকের গঞ্জ সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবি

ভ্রাম্যমান প্রতিনিধি ।।

বাংলাদেশের যেসকল সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ষড়যন্ত্র ও হয়রানিমূলক ভাবে মামলা করা হয়েছে, সাংবাদিকরা এ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, সেই সাথে এইসব মামলা প্রত্যাহার করার দাবি জানান, সাংবাদিক নেতারা। সাংবাদিক শব্দ সহজ হলেও এই পেশায় কাজ করা সহজ নয়, পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ও সম্মানজনক পেশা হচ্ছে সাংবাদিকতা, তবে এটা সবার জন্য না। মানুষ শুধু চাওয়া পাওয়া নিয়ে হিসাব করেন, সকল শ্রেণি পেশার মানুষেরই রয়েছে না পাওয়ার বেদনা। জনসাধারণের সচেতনতার অভাবে বাড়ছে বিভিন্ন জটিলতা। মানুষের অভিযোগের শেষ নেই, সকল পেশার মানুষেরই সমস্যা রয়েছে।

সচেতন মহলের দাবি-জনসচেতনতার অভাবেই অপরাধমুলক কর্মকান্ড বাড়ছে। সাংবাদিকরা কোনো চোর ডাকাত নয়, কেন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা হয়? কেন থানায় ডেকে নিয়ে গ্রেফতার দিখিয়ে নির্যাতন করা হয়?।

১৯৭১ সালে অনেক মা বোন ইজ্জত ও লাখ লাখ মানুষের রক্তের বিনিময়ে লাল সবুজের পতাকা ও স্বাধীনতা পেয়েছি আমরা, কিন্তু বেঈমান ও কিছু দুষ্টুলোকের কারণে মানবতার কল্যাণে কাজ করা কঠিন হয়ে পড়েছে বলে অনেকেরই অভিমত। “ সাংবাদিকরা ঐক্যবদ্ধ নয়, উল্টা বিভিন্ন মিথ্যা অভিযোগে অন্য সংবাদ কর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে হয়রানিমূলক মামলায় ফাঁসানো হচ্ছে বলে অনেকেই জানান। অনেকেই প্রশ্ন করেন যে, কাকের মাংস কি কাকে খায়? সাংবাদিকরা নিজেরাই নিজেদের মধ্যে বিবাদ সৃষ্টি করছেন, এটা বড় লজ্জাজনক”।

দেশে কয়েক হাজার সংবাদ মাধ্যমের মধ্যে টেলিভিশন, জাতীয় পত্রিকা, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক ও অনলাইন পোর্টালসহ বিভিন্ন সংবাদমাধ্যম রয়েছে, সেখানে লক্ষাধিক সংবাদ কর্মী এবং স্টাফ কাজ করছেন। আইনজীবী, পুলিশ, সাংবাদিক ও জনপ্রতিনিধিসহ সকল পেশায় কিছু বেঈমান ও দুষ্টু প্রকৃতির লোক আছে, তারা মানুষের সাথে প্রতারণা করার কারণে প্রকৃত ভালো মানুষের বদনাম হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই প্রকৃতির কিছু অপরাধীকে আটক করলেও তারা আইনের ফাঁক দিয়ে বেঁচে যাচ্ছে। যারা দেশ ও জাতির কল্যাণে কাজ করছেন, একটু চিন্তা করে দেখেন যে, তারাই বেশি ক্ষয়ক্ষতির শিকার হচ্ছেন। (সর্ব স্থানে বৃদ্ধি পাচ্ছে প্রতারণা, চুরি, ডাকাতি, ছিনতাই, খুন ও ধর্ষণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড)।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!