Logo
শিরোনাম :
সাবেক আবহানী লিমিটেড গোল রক্ষক মোহাম্মদ আলীর ভাই জিন্নাত এর মৃত্যুতে ওয়াসিকা এমপি-এর শোক আশাশুনিতে মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় চাঁপাইনবাবগঞ্জে দুঃস্থদের চাল মজুদ ও বিক্রির দায়ে চালসহ আটক ১ মধুপুরে পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে পালিত হচ্ছে পূর্নদিবস কর্মবিরতি পাবনা জেলার শ্রেষ্ঠ অস্ত্র উদ্বারকারী পুলিশ অফিসার এস আই অসিত কুমার বাকেরগঞ্জে পৌর নির্বাচনী শো-ডাউন কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলামের গণসংযোগ অব্যাহত চুনারুঘাটে অস্ত্রের আঘাতে ক্যাবল টিভি নেটওয়ার্ক লোকজন আহত পিরোজপুরে স্বামীকে মারধরের ঘটনায় মামলা করায় স্ত্রীকে হুমকি, প্রতিবাদে সংবাদ সম্মেলন শার্শায় সিদ্দিক হোসেন বিশ্বাস স্মৃতি স্বরণে টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সাভারের পোশাক শ্রমিকরা মুজিব বর্ষ পালন করবেন

স্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) স্মরনীয় করে রাখতে নানা কর্মসূচি হাতে নিয়েছে শ্রমিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকালে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উপজেলা শাখার সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম সুজন।

রফিকুল ইসলাম সুজন বলেন, মুজিব বর্ষে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন কর্তৃক আয়োজিত কর্মসূচি আগামী ১ মার্চ কুরআন খতম ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হবে। পর্যায়ক্রমে অন্যান্য কর্মসূচি পালিত হবে। কর্মসূচির মধ্যে রয়েছে, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, বঙ্গবন্ধুর ‘শিক্ষা দর্শন’ সংক্রান্ত সেমিনার, বঙ্গবন্ধুর কর্ম, জীবন ও রাজনৈতিক নিয়ে আলোচনা করা হবে।

তিনি আরও বলেন, গার্মেন্টস শ্রমিকদের অধিকার, মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করা হোক মুজিব বর্ষের রাজনৈতিক অঙ্গীকার। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সারাজীবন গরীব, দু:খী মানুষের ভাগ্য বদলের রাজনীতি করেছেন। মুজিব বর্ষ পালনের মাধ্যমে শ্রমিকদেরকে শপথ গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরীর সভাপতি আবুল হোসাইন বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে আমাদের এ আয়োজন। গার্মেন্টস শ্রমিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় মুজিব বর্ষের অঙ্গীকার।

অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে শ্রমিক নেতারা শ্রমিক ছাঁটাই, নির্যাতন বন্ধ ও অবাধ ট্রেড ইউনিয়ন নিশ্চিত করাসহ ৬ দফার দাবি করেন। এসময় সম্মেলনে দেলোয়ার হোসেনকে সভাপতি ও মোর্শেদ আলী মারুফকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,সুমাইয়া ইসলাম, জহিরুল ইসলাম, পারভিন আক্তার,সাইদুর রহমান, মেহেদী হাসান, ফরহাদ হোসেন, মানিক মিয়া, মাহবুব রহমান, ইলিয়াস হোসেন, মিন্টু মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!