সোনাগাজীতে নানান আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবস পালন ও মুজিববর্ষের ক্ষণ গণনা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সোনাগাজীতে নানান আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবস পালন ও মুজিববর্ষের ক্ষণ গণনা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী)

পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বেলা ১ টা ৪১ মিনিটে বাঙালী জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লী হয়ে ঢাকা ফেরেন। পাকিস্তানের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্ত স্বদেশ ভূমিতে ফিরে আসার ঘটনা ছিল বাংলাদেশের জন্মের ইতিহাসের আরেক আশির্বাদ এবং বিজয়ের পূর্ণতা পাকিস্তানের শাসকরা যেখানে তাঁকে হত্যার সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল, সেখানে বঙ্গবন্ধুকে স্বসম্মানে ফিরে আসার প্রস্তুতি সম্পন্ন করতে হয় তাদেরকেই। এ সিদ্ধান্তের পেছনে একদিকে ছিল প্রবল আর্ন্তজাতিক চাপ, অন্যদিকে বাংলাদেশের মাটিতে পরাজিত এবং আত্মসমর্পণকৃত পাকিস্তানি সৈন্যদের নিরাপদে স্বদেশে ফিরিয়ে নেয়ার তাগিদ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মুজিববর্ষের ক্ষণ গণনা কার্যক্রমের উদ্বোধন সহ সোনাগাজীতে দিনব্যাপী নানান আয়োজন করা হয়। সোনাগাজী উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সম্মিলিত আয়োজনে ১০ই জানুয়ারি শুক্রবার বিকেল ৫টায় সোনাগাজী পৌরসভার জিরো পয়েন্টে ও আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার অজিত দেব সভাপতিত্ব করেন। আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও বীর মুক্তিযোদ্ধা সহ দেশবাসী সকলের জন্য দোয়া মাহফিল উপজেলা আওয়ামীলীগ সভাপতি প্রফেসর মফিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকনের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, বিশেষ অতিথি ছিলেন- ভাইস চেয়ারম্যান শাখাওয়াতুল হক বিটু, জোবেদা নাহার মিলি, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, চরছান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন, নবাবপুর ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল, বগাদানা ইউপি চেয়ারম্যান কখম ইসহাক খোকন।

আরো উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগ সভাপতি আজিজুল হক হিরণ, শ্রমিক লীগের সভাপতি মোশাররফ হোসেন, কৃষক লীগের সভাপতি আবুল কালাম, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি আবদুল মজিদ ভুলুমিয়া, এডভোকেট নাছির উদ্দিন বাহার সহ আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!