Logo
শিরোনাম :
সাতক্ষীরায় ত্রাণের দাবিতে শ্রমিকদের মানববন্ধন এবার কৃষকের ধান কেটে দিলেন উদ্ভাবক মিজান পোরশায় ৪ বিঘা বোরো ধান কীটনাশক দিয়ে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা বাঁশখালীতে শ্রমিক পুলিশ সংঘর্ষের ঘটনায় আরো দুই শ্রমিকের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে করোনায় মারা গেলেন বিশিষ্ট ব্যবসায়ী হক অটো রাইস মিলের স্বত্বাধিকারী মোজাম্মেল হক সাতক্ষীরা বাঁশদাহে ১৫০ জন কৃষকদের মাঝে বীজ ধান ও সার বিতরণ আপডেট নিউজ এর ‘যুগ্ন বার্তা সম্পাদক’ হলেন অলিউল্লাহ খান বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্রের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১ শ্রমিকের মৃত্যু জনসচেতনতা বাড়াতে বিরামহীন ভাবে ছুটে চলা এক পুলিশ অফিসার মীর খায়রুল কবীর বরিশালে সেচ্ছাসেবী “আস্থা” সংগঠনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ইফতার বিতরণ

ঘাটাইলে ভ্রাম্যমান আদালত পরিচালনা গুড়িয়ে দেয়া হল দুটি ইটভাটা

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:

টাঙ্গাইলের ঘাটাইলে অবৈধ ইটভাটায় ভ্যাম্যমান আদালত পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্টেট এসময় দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ভাটা দুইটি গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

সোমবার (১৩ জানুয়ারী) দুপুরে উপজেলার ধলাপাড়া এলাকার বিশাল ও স্বর্না নামের ইট ভাটায় এই অভিযান পরিচালিত হয়।

বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যজিস্ট্রেট মাকসুদুল আলম জানান,দীর্ঘদিন যাবৎ এই ইটভাটাগুলো পরিবেশ অধিদপ্তরসহ অন্যান্য নিয়োম নামেনে ইট প্রস্তুত করে আসছে। ইতোপূর্বেও তাদের ভাটা বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছিলো কিন্তু তারা নির্দেশনা না মেনে পূনরায় আবারও ইট প্রস্তুত করছে। তারা নানা কৌশলে হাই কোর্টের মাধ্যমে এই ভাটা পরিচালনা করতো। বর্তমানে তাদের কোন প্রকার কাগজ নাই। এই অভিযোগে স্বর্না ভাটায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনের ৪ও৫ ধারায় ১ মাস বিনাশ্রম কারাদন্ড ও ২০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ১মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। অন্যদিকে বিশাল ইট ভাটায় মালিককে না পাওয়ায় ভাটাটি গুড়িয়ে দেয়া হয়েছে।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মোজাহেদুল ইসলাম বলেন, টাঙ্গাইল জেলায় মোট ২৭৪টি ইটভাটার মধ্যে ১১৮টি বৈধ ১৩৭টি ভাটা আদালতের রিট নিয়ে পরিচালিত হচ্ছে বাকী ১৯টি ভাটার কোন কাগজ পত্র নাই। তারা অবৈধ ভাবে পরিচালিত হচ্ছে। ইতোপূর্বে বিভিন্ন উপজেলায় ৫টি অবৈধভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে আজ দুটি অবৈধ ভাটা ভেঙ্গে ফেলা হয়েছে। আগামীতে এই অভিযান অব্যহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!