Logo

সারাদেশে বাড়ছে শীতের তীব্রতা

অব্যাহত শৈত্যপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। এদিকে ঠাণ্ডাজনিত নানা রোগে ভুগছে শিশু ও বৃদ্ধরা।

উত্তরের জেলা পঞ্চগড়ে সোমবার দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ২ ডিগ্রী। ঘন কুয়াশার পাশাপাশি তাপমাত্রা ক্রমাগত কমতে থাকায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। কুয়াশার কারণে দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

লালমনিরহাটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রী। ভারী কুয়াশার পাশাপাশি হিমেল বাতাসের কারণে সীমাহীন দুর্ভোগে পড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ।

ঘন কুয়াশার সাথে হাড় কাঁপানো শীতে জবুথবু হয়ে পড়েছে উত্তরের জনপদ কুড়িগ্রাম। কাজে যেতে না পারায় পরিবার-পরিজন নিয়ে চরম বিপাকে পড়েছেন শ্রমজীবীরা। অব্যাহত ঠাণ্ডায় অসংখ্য শিশু ও বৃদ্ধ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে।


চুয়াডাঙ্গায় আবারও বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি।

মেহেরপুরে জেঁকে বসেছে তীব্র শীত। মাঝে মাঝে সূর্যের দেখা মিললেও কমছে না শীতের তীব্রতা। তাপমাত্রা ওঠানামা করছে ৮ থেকে ১২ ডিগ্রির মধ্যে।

তীব্র শীতে দিনাজপুরের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরুচ্ছেন না অনেকই।

ঝিনাইদহে বেড়েছে শীতের তীব্রতা। সেই সাথে ঘন কুয়াশার কারণে কৃষিকাজেও স্থবিরতা নেমে এসেছে।

মানিকগঞ্জের হাসপাতালগুলোতে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। এতে স্বাস্থ্য সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে নার্স ও চিকিৎসকদের।

ময়মনসিংহে অব্যাহত শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলায় সূর্যের দেখা মিললেও সন্ধ্যার পর কুয়াশার সাথে কনকনে ঠাণ্ডা বাতাস বাড়িয়ে দিচ্ছে দুর্ভোগ।

ঘন কুয়াশা আর টানা শৈত্যপ্রবাহে নেত্রকোনার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রচন্ড ঠান্ডায় কাজে যেতে না পেরে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। আগুন জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে শীতার্ত মানুষ।

সাতক্ষীরায় হাঁড় কাপানো শীতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম। সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছে ছিন্নমূল মানুষ।

যমুনা পাড়ের জেলা- সিরাজগঞ্জে রাতে গুড়ি গুড়ি বৃষ্টির মতো নামছে কুয়াশা। দিনের অধিকাংশ সময়ই ভারী কুয়াশায় ঢাকা থাকায় শীতের অনুভূতি বাড়ছে।

পাবনায় হিমেল বাতাসে সাথে বেড়েছে শীতের তীব্রতা। তাপমাত্রা নেমে এসেছে ৮ ডিগ্রীতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!