Logo
শিরোনাম :
চন্দনপুর ফুটবল মাঠে গোগাকে১-০গোলে হারিয়ে নাসির একাদশ জয়ী। ঝিকরগাছায় দারিদ্র্যে হার না মানা নারী উদ্যোক্তা আনোয়ারার এবার চুঁইঝাল চাষে নতুনমাত্রা ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ছাত্রলীগের ধান কাটার কর্মসূচী শার্শা সাংবাদিক কল্যাণ সংস্থায় ভোরের চেতনা পত্রিকার আলোচনা সভা ব্যবসায়ী রফিক মুন্সির ব্যবসায় অবনতি, মাথায় হাত জবি উপাচার্যের সাথে সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের সৌজন্য সাক্ষাৎ আশাশুনিতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ইউএনও’র ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় পোরশায় উপনির্বাচনে নব নির্বাচিত দুই ওয়ার্ড সদস্যের শপথ গ্রহন উখিয়াতে ঝুকিপূর্ণ বাজার ব্যবস্থাপনাঃদেখা নেই অগ্নিনিবার্পক যন্ত্র পিতৃ হন্তারক ঢাকা থেকে গ্রেফতার

ঝালকাঠীর নলছিটি শহরে ক্লিনিক ও ডায়গনাষ্ট্রিক সেন্টারে অভিযান-অর্থদন্ড

রিপোর্ট : ইমাম বিমান

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলা শহরের দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অভিযান চালিয়ে অব্যবস্থাপনা ও অনিয়মের দায়ে মালিক পক্ষকে নগদ ৭০ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৪ জানুয়ারি মঙ্গলবার দুপুরে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার ও সহকারী কমিশনার ভূমি মোঃ সাখাওয়াত হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে সার্বক্ষণিক চিকিৎসক না রাখা, ফ্রিজে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা, ক্লিনিকের ভিতরে রান্নাঘর, অপরিচ্ছন্ন পরিবেশ, অপারেশন থিয়েটার (ওটি) ও রোগী থাকার রুমে সঠিক তাপমাত্রা না থাকার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মামলা নম্বর-২ ও ৩ এর আওতায় ক্লিনিককে ৫০ হাজার ও ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানাগেছে। পরে
যথাযথ আইন মেনে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার অঙ্গিকার করলে এ দুটি প্রতিষ্ঠান পরিচালনাকরী ও মালিককে জরিমানা আদায় করে ছেড়ে দেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ মুনিবুর রহমান, নলছিটি পুলিশ ফাঁড়ি ইনচার্জসহ পুলিশের একটি দলসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ক্লিনিক ও পরিচালনার ক্ষেত্রে কর্তৃপক্ষের যথাযথ আইন না মেনে নিজেদের খেয়ালখুশি মতো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার ক্ষেত্রে প্রতিষ্ঠান দুটি বিধিবদ্ধ আইন অমান্য করে আসছিল। নলছিটি শহর বা উপজেলায় এ ধরনের যতো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!