শিরোনাম :
পটিয়ার ছনহরা ইউপি নির্বাচনে  চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন ওসমান আলমদার ! নুরুজ্জামান বিশ্বাসের আরপি ও খিদিরপুর বাজার স্কুল মাঠে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত মিথ্যা মামলার শিকার, ছাত্রনেতা ভিপি মঈন তুষার। খুলনা জেলা ডিবি পুলিশের অভিযানে ডুমুরিয়া এলাকা হতে ১কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে টাইলস মিস্ত্রিরির মৃত্যু লক্ষ্মীপুরে পারিবারিক কলহে বৃদ্ধার আত্মহত্যা! পাদ্রিশীবপুর ইউপি নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু চাঁপাইনবাবগঞ্জ ডিএনসির অভিযানে ১ হাজার পিস ইয়াবা সহ গ্রেফতার ১ চিলমারীতে বাল্য বিবাহ প্রতিরোধে থানাও গ্রাম পুলিশের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত আশাশুনিতে বিষপানে গৃহবধুর আত্মহত্যা
ঝালকাঠীর নলছিটি শহরে ক্লিনিক ও ডায়গনাষ্ট্রিক সেন্টারে অভিযান-অর্থদন্ড

ঝালকাঠীর নলছিটি শহরে ক্লিনিক ও ডায়গনাষ্ট্রিক সেন্টারে অভিযান-অর্থদন্ড

রিপোর্ট : ইমাম বিমান

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলা শহরের দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অভিযান চালিয়ে অব্যবস্থাপনা ও অনিয়মের দায়ে মালিক পক্ষকে নগদ ৭০ হাজার টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৪ জানুয়ারি মঙ্গলবার দুপুরে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার ও সহকারী কমিশনার ভূমি মোঃ সাখাওয়াত হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে সার্বক্ষণিক চিকিৎসক না রাখা, ফ্রিজে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা, ক্লিনিকের ভিতরে রান্নাঘর, অপরিচ্ছন্ন পরিবেশ, অপারেশন থিয়েটার (ওটি) ও রোগী থাকার রুমে সঠিক তাপমাত্রা না থাকার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মামলা নম্বর-২ ও ৩ এর আওতায় ক্লিনিককে ৫০ হাজার ও ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানাগেছে। পরে
যথাযথ আইন মেনে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার অঙ্গিকার করলে এ দুটি প্রতিষ্ঠান পরিচালনাকরী ও মালিককে জরিমানা আদায় করে ছেড়ে দেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ মুনিবুর রহমান, নলছিটি পুলিশ ফাঁড়ি ইনচার্জসহ পুলিশের একটি দলসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ক্লিনিক ও পরিচালনার ক্ষেত্রে কর্তৃপক্ষের যথাযথ আইন না মেনে নিজেদের খেয়ালখুশি মতো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার ক্ষেত্রে প্রতিষ্ঠান দুটি বিধিবদ্ধ আইন অমান্য করে আসছিল। নলছিটি শহর বা উপজেলায় এ ধরনের যতো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!