Logo
শিরোনাম :
চন্দনপুর ফুটবল মাঠে গোগাকে১-০গোলে হারিয়ে নাসির একাদশ জয়ী। ঝিকরগাছায় দারিদ্র্যে হার না মানা নারী উদ্যোক্তা আনোয়ারার এবার চুঁইঝাল চাষে নতুনমাত্রা ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ছাত্রলীগের ধান কাটার কর্মসূচী শার্শা সাংবাদিক কল্যাণ সংস্থায় ভোরের চেতনা পত্রিকার আলোচনা সভা ব্যবসায়ী রফিক মুন্সির ব্যবসায় অবনতি, মাথায় হাত জবি উপাচার্যের সাথে সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের সৌজন্য সাক্ষাৎ আশাশুনিতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ইউএনও’র ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় পোরশায় উপনির্বাচনে নব নির্বাচিত দুই ওয়ার্ড সদস্যের শপথ গ্রহন উখিয়াতে ঝুকিপূর্ণ বাজার ব্যবস্থাপনাঃদেখা নেই অগ্নিনিবার্পক যন্ত্র পিতৃ হন্তারক ঢাকা থেকে গ্রেফতার

পারমাণবিক বোমার মালিক হতে চলেছে ইরান : ইসরায়েল

বিবিএস আন্তজার্তিক ডেস্কঃ
ইরান যেভাবে পরমাণু কার্যক্রম চালিয়ে যাচ্ছে তাতে চলতি বছরই পারমাণবিক বোমার মালিক হবে তারা। মঙ্গলবার এমন তথ্যই জানিয়েছে ইসরায়েলের গোয়েন্দারা।
যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত সংবাদমাধ্যম রেডিও ফ্রি ইউরোপের ইরানি শাখা রেডিও ফার্দা জানায়, চলতি বছরের মধ্যেই পারমাণবিক বোমা তৈরির সব কাজ সম্পন্ন করতে সমর্থ হবে ইরান। আর পারমাণবিক বোমাবাহী ক্ষেপণাস্ত্র তৈরি করতে তাদের সময় লাগবে সর্বোচ্চ ২ বছর।
কীভাবে ইরান এই শক্তিশালী বোমার মালিক হবে সে ব্যাখ্যাও দিয়েছে ইসরায়েলের সেনাবাহিনীর গোয়েন্দারা। তারা বলছে, বর্তমানে ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণের হার ৪ শতাংশ। তবে আগামী ৬ মাসে এই হার বাড়িয়ে ২০ শতাংশে নিয়ে যাবে তারা। এতে চলতি বছরের মধ্যেই পারমাণবিক বোমা তৈরির সব সক্ষমতা অর্জন করবে দেশটি।
এরই মধ্যে ক্ষেপণাস্ত্র ও অন্যান্য সামরিক শক্তি মিলিয়ে ইসরায়েলের জন্য হুমকি হয়ে উঠেছে ইরান। যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে হামলা চালিয়ে তার প্রমাণও দিয়েছে তারা। এ অবস্থায় ইরান পারমাণবিক বোমার মালিক হলে ইসরায়েলের জন্য তা বড় ধরনের হুমকি হয়েই দাঁড়াবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!