শিরোনাম :
জয়পুরহাটে ডিবি পুলিশ কর্তৃক ফেন্সিডিল এবং ট্রাকসহ ০১জন আটক নাইক্ষ্যংছড়ির বাইশারীতে স্ত্রীর মামলায় স্বামী কারাগারে বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ আটক ১ আসন্ন সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে পৌরসভা-০৬নং ওয়ার্ড বাসীর কাছে দোয়া প্রার্থী সৌদি আরবে কর্মরত রিটার্ন টিকিটধারী ৫০০ প্রবাসীকে টিকিট দিচ্ছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পটিয়ায় যুবলীগ বিলুপ্ত ৪  ইউনিয়ন কমিটি পুনরায় বহাল  সিলেটে প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলমগীর আলম সংবর্ধিত নীলা হত্যা মামলার আসামিদের সর্বচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ;৭ দিনের রিমান্ডে মূল আসামি মিজান জবি প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে নির্বাচন করলো ব্যবসায়ীরা পাবনা-৪ আসন ঈশ্বরদী ও আটঘরিয়াই উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিপুল ভোটে বিজয়ী
প্রধানমন্ত্রী জেলাকে উন্নয়ন অগ্রাধিকার দিয়ে কাজ করতে বলেছে

প্রধানমন্ত্রী জেলাকে উন্নয়ন অগ্রাধিকার দিয়ে কাজ করতে বলেছে

শাহিন হাওলাদার,বরিশাল জেলা প্রতিনিধিঃ মৎস্য ও প্রাাণী সম্পদ মন্ত্রালসয়ের সচিব রওনক মহিুমদ বলেছেন, যদি জাতির পিতা বঙ্গবন্ধু এদেশের না হত তাহলে আমরা আপনারা এ স্বাধীন দেশ পেতাম কিনা তা নিয়ে সন্দেহ থেকে যেত। আজ জাতীসংঘ আমাদের বঙ্গবন্ধুকে সম্মান জানিয়ে তারাও মুজিববর্ষ পালন করতে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমার সময়ে কোন কাজে আমি বিন্দুমাত্র কাজে শিথিলতা দেখতে চাই না। তাহলে আমি কোন বরদাস্ত করব না। আপনারা যে যার দায়ীত্ব পালন করছেন তারা মুজিববর্ষ উপলক্ষে কাজ চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করে উন্নয়নমূলক কর্মকাণ্ডের ধারা অব্যাহত রাখবেন।

এসময় তিনি আরো বলেন, আইন বিধি-বিধানের মত কাজ করলে হবে না। আমরা প্রত্যোকটা টাকা হালাল করে নেব। সেই সাথে আপনারা কাজের মাধ্যমে হালাল করে নেবেন। যে ভাল কাজ করবেন সে থাকবেন নতুবা আমার সময়ে তারা চলে যাবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে বরিশাল উন্নয়ন অগ্রাধিকার দিয়ে কাজ করতে বলেছে। আমি আপনাদের সমস্যার কথা শুনেছি আমার পক্ষে আপনাদের অবকাঠামো, যান-বাহন যে সমস্যা রয়েছে সে ব্যাপারে আমি কোন প্রতিশ্রুতি দেব না। এসব সমস্যা পুরণে যতটুকু সম্ভব কাজ করব।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বরিশাল সার্কিট হাউজ ধাঁনসিড়ি সভাকক্ষে প্রধান অতিথির বক্তব্যতে বরিশাল বিভাগের মৎস্য ও প্রাণী সম্পদ দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি এসব বলেন।

বরিশাল মৎস্য ও প্রাণী সম্পদ দপ্তরের আয়োজনে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. নুরুল আলমের সঞ্চলনায় ও বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে প্রাণী সম্পদ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর আওতধীন জেলা পর্যায়ের অফিস প্রধানদের সাথে বরিশাল বিভাগীয় কার্যক্রম বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় বিশেষ অতিথি আরো বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ ও প্রাণী সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আঃ জব্বার সিকদার।

মতবিনিময় সভায় উন্নয়ন ও সমস্যা নিয়ে বক্তব্য রাখেন- বরিশাল বিভাগীয় প্রাণী সম্পদ উপ-পরিচালক কানাই লাল স্বর্ণকার, মৎস্য উপ-পরিচালক মোঃ আজিজুর রহমান।
তৃণমূল সাংবাদিক বরিশাল শাখা সভাপতি শাহিন হাওলাদার
এসময় মৎস্য উপ-পরিচালক মোঃ আজিজুর রহমান সচিব রওনক মাহমুদকে অবহিত করে বলেন, দেশে শতভাগ ইলিশ অহরহণের মধ্যে একমাত্র বরিশাল বিভাগ থেকে ৬৬ শতাংশ ইলিশ সরবরাহ করা হয়ে থাকে। বর্তমানে বঙ্গোপসাগর সংলগ্ন রামনাবাদ এলাকায় ভারী শিল্প প্রতিষ্ঠান হওয়ার কারনে আমাদের এখানে ইলেশের প্রবেশ বন্ধ হয়ে যাবার সম্ভবনা রয়েছে। তাই ইলিশ সম্পদ রক্ষা করতে হলে চরমোন্তাজ এলাকার ঘাষির হাট এলাকার ১২ কিলোমিটার নদী খনন করার জন্য সচিবের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সেই সাথে ইলিশ সম্পদ রক্ষার অভিযানে তারা মৎস্য বিভাগকে আইনী ক্ষমতা দেয়র জন্য দাবী জানান।

তিনি আরো বলেন, এখানে জলাশয়ের অভাবে দেশীয় মৎস্য দিন দিন হারিয়ে যাচ্ছে। পাশাপাশি তিনি কুয়াকাটায় একটি ল্যাব স্থাপনের দাবী জনান।

এসময় সচিব প্রাণী সম্পদ বিভাগের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাদের প্রাণী সম্পদ বৃদ্ধি ও লাভজনক অবস্থানে নিয়ে আসার জন্য বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বের কাজ করার আহবানের পাশাপাশি তার দপ্তরে যোগাযোগ রাখারও আহবান জানান

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!