জয়পুরহাটে ৫০ কেজি ওজনের চর্তুভূজ শিবলিঙ্গ পাথরের মূর্তি উদ্ধার।

জয়পুরহাটে ৫০ কেজি ওজনের চর্তুভূজ শিবলিঙ্গ পাথরের মূর্তি উদ্ধার।

বিশেষ প্রতিনিধিঃ
জয়পুরহাটের কালাইয়ে একটি পুকুর পুর্নখননেরর সময় প্রায় ৩০ কেজি ওজনের চর্তুভূজ শিবলিঙ্গ পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার চকবলিগ্রাম থেকে কালাই উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোবারক হোসেন পারভেজ মূর্তিটি উদ্ধার করে নিয়ে আসেন। উদ্ধার হওয়া মূর্তি এক নজর দেখার জন্য সেখানে শত শত লোকের সমাগম ঘটে।

কালাই উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোবারক হোসেন পারভেজ বলেন, উপজেলার চকবলিগ্রামে মৃত আয়ন আলীর ছেলে বাবলু আকন্দর একটি পুকুর পুর্নখনন করেন। সেই পুকুর খনন করার সময় প্রায় ৩০ কেজি ওজনের চর্তুভূজ শিবলিঙ্গ পাথরের মূর্তি পায়। স্থানীয়রা এই বিষয়টি আমাকে অবগত করলে কালাই থানা পুলিশের সহয়োগীতায় ও স্থানীয় মাত্রাই ইউ’পির চেয়ারম্যান আ.ন.ম.শওকত হাবিব তালুকদার লজিকে সঙ্গে নিয়ে ঘটনা স্থল থেকে সেই মূর্তিটি উদ্ধার করে নিয়ে আসি। তিনি আরও বলেন, ধূসর সাদা রং-এর ১৮ ইঞ্চি দৈর্ঘ্য ও ৩৪ ইঞ্চি ঘের এই মূতিটি কত বছরের আগে তৈরি হয়েছে এবং এর মূল্য কত হবে আমার জানানেই। ধারণা করা হচ্ছে, হিন্দু জমিদাররা পূজা অর্চনার জন্য মূতিটি তৈরি করেছিল। নিয়ম অনুযায়ী এই মূতিটি জেলা প্রসাশক কাছে হস্তান্তর করা হবে।

উপজেলার মাত্রাই ইউ’পির প্যানেল চেয়ারম্যান আব্দুল হান্নান মন্ডল বলেন, মাত্রাই ইউনিয়নে এক সময় বলিরাজা নামে হিন্দু জমিদারদের ছিল। তাই এখানে এই ধরণের মূর্তি পাওয়া সম্ভব।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!