শিরোনাম :
৯ বছরে ৯ বিয়ে, রয়েছে ৪ প্রেমিকা চুনারুঘাটে চা শ্রমিকের বসতঘরে অগ্নিকান্ড।। ২০ লাখ টাকা ক্ষয়ক্ষতি চুনারুঘাটে দুই প্রতিবেশীর ১৬ বছরের বিরোধ সালিশে নিষ্পত্তি ক্যান্সার আক্রান্ত মেয়েকে বাঁচাতে পথে পথে এক গরীব পিতা হরিরামপুরে হোটেল মালিক ও হোমিও চিকিৎসককে জরিমানা উলিপুরে থেতরাই ইউনিয়নে রাস্তা মেরামতের কাজ করলো তারুণ্যের ঐক্য সমাজকল্যাণ সোসাইটি খুলনার ঐতিহ্যবাহী বটিয়াঘাটা প্রেসক্লাবের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত অবশেষে ঢুকলো ভারতের পেঁয়াজের ট্রাক শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ ভাসছে লক্ষ্মীপুরে বিপুল পরিমাণ বিদেশী বিয়ারসহ গ্রেপ্তার -১
উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় স্কুল কেবিনেট নির্বাচন ২০২০ ইং সম্পন্ন

উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় স্কুল কেবিনেট নির্বাচন ২০২০ ইং সম্পন্ন

নুর মোহাম্মদ সিকদার,উখিয়া।

শত প্রতিকুলতা ও স্নায়ু চাপের মধ্যে ও উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ক্যাবিনেট নির্বাচনে বিপুল ভোটে ৭ম শ্রেনির (ক) শাখার ব্যালট নং( ২) মোহাম্মদ প্রিন্স হাবিব সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছে।তার প্রাপ্ত ভোট ৩৬৪।
উল্লেখ্য মোহাম্মদ প্রিন্স হাবিব বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম সিরাজুল হক বিএ ও হ্নীলার বিশিষ্ট শিক্ষাবিদ মকরুহ মাষ্টার হাবিবুর রহমানের নাতি
বিশিষ্ট ঠিকাদার জিয়াউর রহমানের জৈষ্ট সন্তান।
সাবেক ক্যাবিনেট সদস্য শাকিল মোহাম্মদ রিয়াদের ছোট ভাই। এ সময় উপস্তিত ছিলেন,মাওলানা নুরুল হাসান আজাদ যুক্তিবাদী ইসলামি আলোচক কক্সবাজার বেতার।
নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্বে ছিলেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা নির্বাচনে সার্বিক সহযোগিতা করেছেন।
ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এ কেবিনেট নির্বাচনের ভোটার,তবে নির্বাচনে কোন প্রতীক ব্যবহার করার সুযোগ ছিল না। যদিও স্কুলে হাতে লেখা পোস্টার ব্যবহার করা হয়েছে।
স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের তফসিল অনুযায়ী, একজন ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি, সর্বোচ্চ ৩ শ্রেণিতে দুটি করে মোট ৮টি ভোট দিতে পেরেছে। প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণি (৬ষ্ঠ থেকে দশম) থেকে ৫ জন ও পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণির ৩ জনসহ মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হয়েছে।
প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণির ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণি থেকে একজন করে তিনজনসহ মোট ৮ জন নির্বাচিত প্রতিনিধি নিয়ে গঠিত হয়েছে এ কেবিনেট। নির্বাচিত প্রতিনিধি থেকে কেবিনেটে একজন প্রধানমন্ত্রী এবং বাকিরা বিদ্যালয়ে মন্ত্রী হিসেবে পরিচিত থাকবে ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!