Logo
শিরোনাম :
সাতক্ষীরায় ত্রাণের দাবিতে শ্রমিকদের মানববন্ধন এবার কৃষকের ধান কেটে দিলেন উদ্ভাবক মিজান পোরশায় ৪ বিঘা বোরো ধান কীটনাশক দিয়ে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা বাঁশখালীতে শ্রমিক পুলিশ সংঘর্ষের ঘটনায় আরো দুই শ্রমিকের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে করোনায় মারা গেলেন বিশিষ্ট ব্যবসায়ী হক অটো রাইস মিলের স্বত্বাধিকারী মোজাম্মেল হক সাতক্ষীরা বাঁশদাহে ১৫০ জন কৃষকদের মাঝে বীজ ধান ও সার বিতরণ আপডেট নিউজ এর ‘যুগ্ন বার্তা সম্পাদক’ হলেন অলিউল্লাহ খান বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্রের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১ শ্রমিকের মৃত্যু জনসচেতনতা বাড়াতে বিরামহীন ভাবে ছুটে চলা এক পুলিশ অফিসার মীর খায়রুল কবীর বরিশালে সেচ্ছাসেবী “আস্থা” সংগঠনের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ইফতার বিতরণ

ওয়ারলেস ঝাউতলা স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

আল আমিন চট্রগ্রাম জেলা প্রতিনিধিঃ

সারাদেশের মত চট্রগ্রাম নগরীর ওয়ারলেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে একযোগে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল স্কুলের শিক্ষার্থীরাই।
এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায় এবং পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ফলে এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে ভোটগ্রহণ শেষ হয়।

জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ সবধরনের ব্যবস্থা ছিল এ নির্বাচনে। সার্বিক সহযোগিতায় ছিলেন স্কুলের শিক্ষকরা।

ওয়ারলেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে সালমা জানান, এই নির্বাচনের মাধ্যমে ছোটবেলা থেকে গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে উঠবে আমাদের।
এদিকে স্কুলের প্রধান শিক্ষক মোঃমহশিন জানান, ভবিষ্যতে জনপ্রতিনিধি তৈরি এবং দেশ শাসনে অভ্যস্ত করার জন্য এই নির্বাচনের আয়োজন করে সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!