শিরোনাম :
সাভারে চাঁদাবাজি মামলায় ইউপি চেয়ারম্যান ও তার ভাইকে জেল হাজতে প্রেরন চাঁপাইবাবগঞ্জের দুই বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন স্বম্পন্ন চিলমারীতে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন”র ১০০০ তম দিন উদযাপন চিলমারীতে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত আশাশুনিতে জাতীয় কন্যা শিশু দিবস পালন আনুলিয়া ইউপি চেয়ারম্যান লিটনের বিরুদ্ধে মানববন্ধন কলারোয়ায় দোকান ঘর ভেঙ্গে ফেলানোর ঘটনায় ব্যবসায়ী সিরাজ হার্টষ্টোকে মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে মুক্তি যুদ্ধ ভিত্তিক “অগ্নিস্বাক্ষর” বইয়ের মোড়ক উন্মোচন চাঁপাইনবাবগঞ্জে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের আগমনী বার্তা,করোনা’ কারনে বাড়তি সতর্কতা
ওয়ারলেস ঝাউতলা স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

ওয়ারলেস ঝাউতলা স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

আল আমিন চট্রগ্রাম জেলা প্রতিনিধিঃ

সারাদেশের মত চট্রগ্রাম নগরীর ওয়ারলেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে একযোগে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল স্কুলের শিক্ষার্থীরাই।
এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায় এবং পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ফলে এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে ভোটগ্রহণ শেষ হয়।

জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ সবধরনের ব্যবস্থা ছিল এ নির্বাচনে। সার্বিক সহযোগিতায় ছিলেন স্কুলের শিক্ষকরা।

ওয়ারলেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে সালমা জানান, এই নির্বাচনের মাধ্যমে ছোটবেলা থেকে গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে উঠবে আমাদের।
এদিকে স্কুলের প্রধান শিক্ষক মোঃমহশিন জানান, ভবিষ্যতে জনপ্রতিনিধি তৈরি এবং দেশ শাসনে অভ্যস্ত করার জন্য এই নির্বাচনের আয়োজন করে সরকার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!