শিরোনাম :
২৬ মে থেকে ৩ জুনের মধ্যে আসছে ঘূর্ণিঝড় বায়ু শিবগঞ্জে শিশুবিয়ে প্রতিরোধে ধর্মীয় নেতাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত।। চাঁপাইনবাবগঞ্জে মাত্রাতিরিক্ত আর্সেনিকে চরম স্বাস্থ্য ঝুঁকিতে জেলাবাসী জেলার শেষ্ঠ অফিসার নির্বাচত হলে নাইক্ষ্যংছড়ি থানারওসি মুহাম্মদ আলমগীর বাকেরগঞ্জ থানার দুর্নীতির বরপুত্র এএসআই রেজাউলকে অপসারণ দাবী! সাত মাস বিরতির পর ওমরাহ পালনের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত স্বাস্থ্য সেক্টরে ‘ডিপ্লোমা ফার্মাসিস্ট’ জাতি হিসেবে অনন্য!! পুলিশের পরিবর্তন দৃশ্যমান হচ্ছে- স্বরাষ্ট্রমন্ত্রী শার্শার বাগআঁচড়ায় বাজার কমিটির জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত ঘুমধুম উচ্চ বিদ্যালয় নিয়ে একটি পর্যালোচনা
বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এক ব্যক্তি!

বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এক ব্যক্তি!

এম জাবেদ হোসাইন ( মীরসরাই প্রতিনিধি)
মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে পবিত্র ইসলামের সুমহান আদর্শে অনুপ্রাণিত হয়ে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার কাটাছড়া গ্রামের ৪৫ বছরের যুবক বরুন জয় চাকমা ।

রাষ্ট্রীয় হলফানামার মাধ্যমে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার পূর্ব নাম- বরুন জয় চাকমা পিতা, অনাদী বাহন চাকমা, মাতা চন্দ্রলতা চাকমা। এবং ইসলাম গ্রহনের পর তিনি নতুন নাম হিসেবে বেছে নেন মোহাম্মদ জোবায়ের রহমান।

(২৪ জানুয়ারি) শনিবার আছরের নামজের পর বড়তাকিয়া জামে মসজিদে। মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জহিরুল আলমের হাতে কালিমা পাড় করে ইসলাম ধর্ম গ্রহন করেন এই ব্যক্তি।

এই সময় উপস্থিত ছিলেন বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আলাউদ্দিন,মাদ্রাসার ক্বারি শিক্ষক মোঃ হায়দার আলী মানিকী, দলিল লেখক হাবিব উল্লাহ ভূইয়া,
আব্দুল মন্নান সওদাগর অত্র এলেকার মুসুল্লী সহ প্রমুখ।

ইসলাম ধর্ম গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, আমি ছোট থেকেই মুসলমানদের মাঝে বেড়ে উঠেছি। তাদের সঙ্গে চলাফেরা করেছি এবং বিভিন্ন মাদ্রাসা মসজিদ ও দ্বীনি সংগঠনগুলোর ওয়াজ মাহফিলে গিয়েছি, বসেছি ও কুরআন ও সুন্নাহর পবিত্র বাণী শুনেছি।

মুসলমানদের সংস্পর্শ ও ইসলামের পবিত্র বাণীর কারণেই ইসলামের প্রতি আমার ভালোবাসা আবেগ ও আগ্রহ সৃষ্টি হয়। আমি আমার পরিবার কে বার বার বলার পরও তারা রাজি হয়নি ইসলাম ধর্ম গ্রহন করতে। পরে আমি আমার এক বন্ধুর সহযোগীতায় ঢাকা গিয়ে সব ঠিক করি এবং আমি বর্তমানে মীরসরাই অর্থনীতিক জোনে কর্মরত তাই আজ এখানে এসে এরই ধারাবাহিকতায় আমি ইসলামের কালেমা পাঠ করে মুসলমান হয়েছি। শান্তির ধর্ম ইসলামে দীক্ষিত হতে পেরে আমি আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!