Logo
শিরোনাম :
বদরগঞ্জ পৌরসভার হিসাব রক্ষকের কক্ষে রহস্যজনক চুরি উচ্চ শিক্ষা অর্জন করে দেশে কৃষিকাজ করা লজ্জার বিষয় নয় বলেন,বিভাগীয় কমিশনার বাইশারীতে ইয়াবা সহ এক দোকানদার আটক“স্থানীয়দের দাবী ঘটনাটি পরিকল্পিত চক্রান্ত” বেনাপোল ভবারবেড় থেকে ১কেজি ভারতীয় গাঁজা সহ ১জন আটক মির্জাপুর ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদকের ২৫তম জন্মদিন পালন। ফুলবাড়ী‌তে স্বাস্থ্য সহকারী‌দের কর্মবির‌তি বাকেরগঞ্জ স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার চেষ্টা চলছে খাদ্যমন্ত্রী তেঁতুলিয়ায় পুলিশ ও শ্রমিক সংঘর্ষের প্রায় এক বছর , প্রকাশ্যে ঘুরছে মুলহোতারা ঝিকরগাছার কৃতি সন্তান আনোয়ার হোসেনকে প্রেসিডিয়াম সদস্য করায় আনন্দ র‌্যালী

চসিকের দুই শিক্ষা প্রতিষ্ঠানে নব নির্মিত দুটি ভবন উদ্বোধন করেছেন সিটি মেয়র

আল আমিন ,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত পাঠানটুলী বয়েজ হাই স্কুলে ছয় তলা বিশিষ্ট নতুন ভবন নির্মান করা হয়েছে। জাইকা ও জিওবি অর্থায়নে সিটি গভর্নেন্স প্রজেক্টের আওতায় ৫ কোটি ২৯ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে এই ভবন নির্মাণ করা হয়েছে। ভবনটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৭ সালের ১৭ আগষ্ট। চলতি বছর জানুয়ারি মাসে ভবনের নির্মাণ কাজ সম্পন্ন হয়।
অপরদিকে, হালিশহর আহমদ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়েও ৭ কোটি ২৩ লাখ ৩৬ হাজার টাকায় ছয় তলা বিশিষ্ট নতুন ভবন নির্মান করা হয়েছে। জাইকা ও জিওবি অর্থায়নে সিটি গভর্নেন্স প্রজেক্টের আওতায় এই প্রকল্প কাজ বাস্তবায়ন করা হয়েছে।

আজ ২৬ জানুয়ারি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন শিক্ষা প্রতিষ্ঠান দুটিতে নির্মিত নতুন ভবন উদ্বোধন করেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ,শ্রেণী স্বল্পতা, শিক্ষার মানোন্নয়নে নির্মিত ভবনগুলো কার্যকর ভূমিকা রাখবে। সম্পূর্ণ আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ভবনদুটিতে বৃষ্টির পানি সংরক্ষণ প্ল্যান্ট, সাইক্লোন শেল্টার, প্রশাসনিক কক্ষ, অধ্যক্ষ কক্ষ, শিক্ষক কক্ষ, প্রাথমিক চিকিৎসা কক্ষ, ল্যাবরেটরী রুম, কম্পিউটার ল্যাব, সর্বাধুনিক লিফট, শিক্ষার্থী মিলনায়তন, জেনারেটর,১২’শ ওয়াট বিশিষ্ট সোলার সিস্টেমসহ প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের নানামুখী সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষা বিস্তারে ক্ষেত্রে অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। তবে যে উদ্দেশ্যে শিক্ষা খাতে এই উন্নয়ন শিক্ষার্থীদেরকে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলা- সে লক্ষ্য বাস্তবায়নে পরিবার,অভিভাবক,শিক্ষক সর্বোপরি শিক্ষার্থীদের সচেতন হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই শিক্ষা,সংস্কৃতি, প্রযুক্তি নির্ভর ও নৈতিক মানবিক প্রজন্ম সমাজ গড়ে তোলা সম্ভব।
উদ্বোধনী অনুষ্ঠানে চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান প্রকৌশলী লে কর্ণেল সোহেল আহমদ, কাউন্সিলর আবদুল কাদের, গোলাম মোহাম্মদ চৌধুরী, ফেরদৌসী আকবর, আফরোজা কালাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, মনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, আবু সালেহ, নির্বাহি প্রকৌশলী অসীম বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!