Logo
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক ব্যাক্তির রহস্য জনক মৃত্যু কলারোয়ার চন্দপুরের তরুণ প্রার্থী এস এম আব্দুল্লাহ চাঁপাইনবাবগঞ্জে জেলা ডিবি পুলিশের অভিযানে মাদক সহ গ্রেপ্তার ৩ আশাশুনিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন সাতক্ষীরার তালায় সদ্য বিবাহত এক নারীর আত্মহত্যা মাগুরায় মৌচাষ মৌমাছি পালন ও মধু সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন আটঘরিয়া পৌরসভা নির্বাচন উপলক্ষে দলীয় সভায় ৬ জনের নাম জমা বাঁশখালী‌তে সড়ক সংস্কা‌রের ১কো‌টি ২৮লাখ টাকার কা‌জের শুরু‌তে শুভঙ্করের ফাঁকি ঘুমধুমের দফাদার সৈয়েদ আলম ৪ হাজার পিচ ইয়াবাসহ আটক কলারোয়ার কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগে অযোগ্য প্রার্থীর নেওয়ার পায়তারা

কাশ্মীর এ মাসেই দখল করবে: ইমরান খান

বিবিএস আন্তজার্তিক ডেস্কঃ
ভারতের বিরুদ্ধে সরাসরি জেহাদের ডাক দিল পাকিস্তানের সংসদ সদস্যরা। সোমবার পাকিস্তানের সংসদে এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানায় তারা। শুধু তাই নয়, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে কাশ্মীর দখল করার হুমকিও দিয়েছে। এর ফলে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে এশিয়ার এই অঞ্চলে।

পাক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, সোমবার জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল -এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার অনুরোধ করা হয়। এই দলের নেতা মৌলানা আবদুল আকবর ছিত্রালি ১০ ফেব্রুয়ারি ভারতের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার আরজি জানিয়েছে। আর তার এই আবেদনকে সমর্থন জানিয়েছে পাকিস্তানের অধিকাংশ সাংসদ।

মৌলানার দাবি, ভারতের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা করা মাত্রই সজাগ হয়ে উঠবে আন্তর্জাতিক সংগঠনগুলি। তারপরই কাশ্মীর নিয়ে কয়েক দশক ধরে দু দেশের মধ্যে যে টানাপোড়েন চলছে তাতে হস্তক্ষেপ করতে বাধ্য হবে। আর এর ফলে সমাধান হবে এই সমস্যার। পাকিস্তানের ওই মৌলবাদী নেতার সমর্থনে সরব হয়ে বিষয়টিকে সমর্থন জানায় পাকিস্তানের বেশিরভাগ সাংসদ। এর ফলে কাশ্মীরের স্বাধীনতাকামী মানুষের স্বপ্ন ও এই উপমহাদেশকে ভাগ করার সম্পূর্ণ প্রক্রিয়াটিও বাস্তবরূপ পাবে।

অন্য ইসলামিক দেশগুলি কাশ্মীরের মানুষের জন্য কিছু করবে না বলে দাবি জানিয়ে মৌলানার কথার সমর্থন করে পাকিস্তানের প্রধান বিরোধী দলনেতা খাজা আসিফ। তিনি বলেন, ইসলামিক দেশগুলির সংগঠন ওআইসি বর্তমানে মৃত একটি সংগঠন। তিনটি-চারটি দেশ ছাড়া এদের কোনও সদস্য নিজেদেরই রক্ষা করতে পারবে না। তারা কাশ্মীর নিয়ে কী করে কথা বলবে।

তিন ঘণ্টার অধিবেশনের শেষ লগ্নে এই বিষয়ে বক্তব্য রাখতে ওঠে আবেগপ্রবণ হয়ে পড়ে পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলি মহম্মদ খান। তিনি দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে বলে, ভারতের বিরুদ্ধে আক্রমণের পরিকল্পনা করে জম্মু ও কাশ্মীর দখল করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!