ঢাকায় নির্বাচনে দায়িত্ব পালন কালে হামলায় আহত সাংবাদিক সুমনের শয্যাপাশে বিএমএসএফ

ঢাকায় নির্বাচনে দায়িত্ব পালন কালে হামলায় আহত সাংবাদিক সুমনের শয্যাপাশে বিএমএসএফ

রিপোর্ট : ইমাম বিমান
ঢাকা সিটি কর্পোরেশন নিবর্বাচন চলাকালীন সময় দলীয় নেতাকর্মীর হামলায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন
সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের শয্যাপাশে বিএমএসএফ নেতৃবৃন্দ। এ
সময় কেন্দ্রীয় কমিটির সদস্য
সাংবাদিক কবির নেওয়াজ সহ তার সাথে ছিলেন সাংবাদিক তৈমুর হাসান শুভ, নাছরুল্লাহ কাফী ও লোকমান হোসেন।

সোমবার ৩ ফেব্রুয়ারী দুপুরে আহত সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে দেখতে এবং তার খোজ-খবর নিতে ঢাকা মেডিকেলে ছুটে যান দেশের একমাত্র বৃহৎ সাংবাদিক বান্ধব সংগঠন ” বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ” বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য কবির নেওয়াজ। এ সময় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন সাংবাদিক সুমনের চিকিৎসার খোজ-খবর নেন বিএমএসএফ কেন্দ্রীয় সদস্য কবির নেওয়াজ। ভোটকেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনকালে তাকে যেভাবে কুপিয়ে আহত করা হয়েছিল তা বর্ননা করার মধ্যমে সাংবাদিক সুমন অভিযোগ করে জানান, তাকে হামলাকারী পক্ষের লোকজন মামলা না করার হুমকি দেন।

“বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম” বিএমএসএফ কেন্দ্রীয় সদস্য কবির নেওয়াজর বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দদের জানালে, কেন্দ্রীয় নেতৃবৃন্দের পক্ষ থেকে আইনী সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়। সেই সাথে হামলাকারী যেই হোক তাকে আইনের আওতায় এনে বিচারের মূখোমূখি করা হোক বলেও জানান তারা। এ সময় তারা আরো বলেন, ঢাকা সিটি নির্বাচন কালিন সময় দায়িত্ব পালন কালে সাংবাদিকদের উপর সকল প্রকার নির্যাতন, হামলার দায়ভার ইলেকশন কমিশন (ইসি) কেই নিতে হবে। যেহেতু নির্বাচন চলাকালীন সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের সংবাদ সংগ্রহের ক্ষমতা ইলেকশন কমিশনই দিয়েছেন, তাই এই হামলার দায় ইলেকশন কমিশন এড়াতে পারেনা। আমরা মনেকরি, নির্বাচন চলাকালিন সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনা আইন শৃংঙ্খলা বাহিনীর পাশাপাশি নির্বাচন কমিশন এসকল বিষয় তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করবেন।

” বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ” বিএমএসএফ প্রতিষ্ঠালগ্ন থেকেই নির্যাতিত সাংবাদিকদের পাশে দাড়িয়েছে তারই ধারাবাহিকতায় ঢাকা সিটি নির্বাচনে হামলার শিকার সকল সাংবাদিকদের পক্ষ থেকে অবিলম্বে হামলাকারীদের আইনে আওতায় এনে গ্রেফতার পূর্বক বিচারের দাবি করেন বিএমএসএফ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!