Logo
শিরোনাম :
বেনাপোল পৌরসভার মধ্যে রাষ্টীয় সম্পদ অযত্নে-অবহেলিত ভাবে নষ্ট হয়ে যাচ্ছে দেখার মত কেউ নেই চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ট্রেন দূর্ঘটনায় বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু বান্দরবান এক্সপ্রেস ডটকমের সম্পাদক,অ্যাডঃ তারিক আজিজ জামীর বিবাহ সম্পন্ন আশাশুনির দরগাহপুরে “জমি আছে ঘর নেই” প্রকল্পের কাজ পরিদর্শন করলেন জনপ্রশাসন সচিব আশাশুনির বড়দলে প্রতিবন্ধীদের সাথে মতবিনিময় করলেন ইউপি চেয়ারম্যান আশাশুনিতে সাংবাদিক সাহেব আলীর ভাইয়ের দাফন সম্পন্ন ঝালকাঠিতে বরিশাল রেঞ্জ ডিআইজি’র পূজা মন্ডব পরিদর্শন মানবাধিকার সংস্থা AHRI এর জবি শাখার সভাপতি রাইয়ান সম্পাদক আতিফ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-হরিনগরে র্র্যাবের অভিযানে ফেন্সিডিল সহ আটক ১ শার্শার এম,পি,শেখ আফিল উদ্দিনের নির্দেশনায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন

বাবরকেই নয়,শান মাসুদকেও সেঞ্চুরি উপহার দিয়েছে বাংলাদেশ

বিবিএস স্পোর্টস ডেস্কঃ
রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে টেনেটুনে একটা হাফ সেঞ্চুরি দেখা গেলেও দ্বিতীয় দিনেই দেখা গেল জোড়া সেঞ্চুরি। পাকিস্তানের ওপেনার শানা মাসুদের পর সেঞ্চুরি হাঁকিয়েছেন তাদের সেরা ব্যাটসম্যান বাবর আজম। ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি করতে তিনি খেলেছেন ১৩৫ বল, হাঁকিয়েছেন ১৫টি বাউন্ডারি। অবশ্য ব্যক্তিগত ২ রানেই বাবরের ইনিংসের শেষ হতো, যদি না তাইজুলের বলে মিড অফ থাকা ইবাদত ক্যাচ না ছাড়তেন।

শুধু বাবরকেই নয়, শান মাসুদকেও সেঞ্চুরি উপহার দিয়েছে বাংলাদেশ! ব্যক্তিগত ৮৬ রানে লিটন দাসের গ্লাভসে ক্যাচ দিয়েছিলেন শান। কিন্তু লিটন দাস সেটা বুঝতে না পেরে আউটের আবেদন করেননি! এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ২৫৯ রান। তাদের লিড হয়েছে ২৬ রানের।

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংস খেলতে নেমে শুরুতেই বিপদে পড়েছিল পাকিস্তান। তাদের দলীয় ২ রানেই বাংলাদেশকে সাফল্য এনে দেন আবু জায়েদ রাহি। তার বলে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসবন্দি হন আবিদ আলী (০)। এরপর ৯১ রানের জুটি গড়েন শান মাসুদ আর আজহার আলী। ৫৯ বলে ৩৪ রান করা পাকিস্তান অধিনায়ক আজহারকে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে জুটি ভাঙেন আবু জায়েদ। এরপর শুধুই বাংলাদেশের হতাশার গল্প।

তৃতীয় উইকেটে এসে ১১২ রানের জুটি গড়েন ওপেনার শান মাসুদ এবং সুপারস্টার বাবর আজম। ১৫৭ বলে ১১ বাউন্ডারিতে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন ৩০ বছর বয়সী শান মাসুদ। অবশ্য ঠিক ১০০ রানেই তাকে ফিরিয়ে দেন তাইজুল ইসলাম। এটাই বাংলাদেশের তৃতীয় সাফল্য। অন্যদিকে ৭৯ বলে ফিফটি করা বাবর আজম এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে।

এর আগে টেস্টের নিজেদের প্রথম বাংলাদেশ অল-আউট হয় মাত্র ২৩৩ রানে। টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্যাভিলিয়নে ফিরে যান দুই ওপেনার তামিম ইকবাল আর অভিষিক্ত সাইফ হাসান। তামিম মোহাম্মদ আব্বাসের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরেন মাত্র ৩ রানে। অন্যদিকে শাহিন শাহ আফ্রিদির বলে ‘ডাক’ মেরে বিবর্ণ হয় সাঈফের অভিষেক। অথৈ সমুদ্রে পড়া দলকে নতুন আশা দেখান অধিনায়ক মুমিনুল হক আর নাজমুল হোসেন শান্ত। তাদের জুটিতে আসে ৫৯ রান। শাহিন শাহ আফ্রিদির দ্বিতীয় শিকার হয়ে ফিরেন ৫৯ বলে ৫ বাউন্ডারিতে ৩০ রান করা মুমিনুল।

১১০ বলে ৪৪ রান করা শান্ত মোহাম্মদ আব্বাসের শিকার হয়ে ফিরে যান। শাহিন আফ্রিদির তৃতীয় শিকার হওয়ার আগে মাহমুদউল্লাহর সংগ্রহ ২৫ রান। বিপিএলে দুর্দান্ত খেলা লিটন দাস ৭ চারে ৩৩ রানে হারিস সোহেলের বলে এলবিডাব্লিউ হয়ে যান। হারিস সোহেলের দ্বিতীয় শিকার ৭২ বলে ২৪ রান করা তাইজুল ইসলাম। নবম ব্যাটসম্যান হিসেবে নাসিম শাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ১৪০ বলে ৬৩ রান করা মিঠুন। বাংলাদেশের ইনিংসের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান তিনি। ৫৩ রানে ৪ উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ২টি করে নিয়েছেন মোহাম্মদ আব্বাস আর হারিস সোহেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!