Logo
শিরোনাম :
মানবাধিকার সংস্থা AHRI এর জবি শাখার সভাপতি রাইয়ান সম্পাদক আতিফ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-হরিনগরে র্র্যাবের অভিযানে ফেন্সিডিল সহ আটক ১ শার্শার এম,পি,শেখ আফিল উদ্দিনের নির্দেশনায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন আশাশুনিতে সাংবাদিক সাহেব আলীর ভাইয়ের দাফন সম্পন্ন মহা নবমীতে সদরের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ চাঁপাইনবাবগঞ্জে মারামারি মামলার আসামি মায়ের কোলে চড়ে আদালতে।। মামলা খারিজ বাঁচতে চায় শিশু নাতিশা রংপুরে ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি করছে আড়তদাররা বেনাপোল ফিলিং স্টেশনের বিক্রিত পেট্রোলে কেরোসিন মিশ্রন থাকার অভিযোগ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এমপি শিমুলের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন

ইন্ডিয়া অটোমোবাইল এসোসিয়েশনের পক্ষে বেনাপোল ৭১ সদস্যের একটি মোটরকার র‌্যালি

বিশেষ প্রতিনিধিঃ‘দেশের মধ্যে মৈত্রী, সৌহার্দ, বন্ধুত্ব সেভ ড্রাইভ সেভ লাইভের উদ্দেশ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে অংশগ্রহনের জন্যে ভারতের ইস্টার্ন ইন্ডিয়া অটোমোবাইল এসোসিয়েশন ও ফেডারেশন অব ইন্ডিয়া অটোমোবাইল এসোসিয়েশনের পক্ষে৭১ সদস্যের একটি মোটরকার র‌্যালি দুপুর ১২টায় বেনাপোল চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। বেনাপোলনোম্যান্সল্যান্ডে দলটিকে ফুল দিয়ে অভ্যার্থনা জানানো হয়।

পশ্চিমবঙ্গ সরকারের সাবেক পরিবহন ও ক্রীড়ামন্ত্রী মদন মিত্রের নেতৃত্বে প্রতিনিধিদলটি ঢাকায় যাবে। পরে ধানমন্ডীতে বঙ্গবন্ধু জাদুঘরেবঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পন করবেন তারা। এসময় সেরিফপপ কলিকাতার চীফ দুলাল বোস ও অটোমোবাইল এসোসিয়েশনের কর্মকর্তা সুমন চট্টপাধ্যায় ছাড়াও ৪৭ সদস্যের প্রতিনিধিদলসহ ৭১জন সফর সঙ্গী রয়েছে। সফরে আসতে পেয়ে বেজায় খুশি সফরসঙ্গীরা। প্রতিনিধিদলটি ঢাকা হয়ে কুমিল্লা, চট্রগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ রংপুর হয়ে আগামী ৭ মার্চ চ্যাংরাবান্দ সীমান্ত দিয়ে ভারতের শিলিগুড়ি যাবে।
প্রতিনিধিদলের প্রধান পশ্চিমবঙ্গ সরকারের সাবেক পরিবহন ও ক্রীড়ামন্ত্রী মদন মিত্র জানান, সারা পৃথিবীতে বাংলাকে যারা সম্মানের জায়গায় নিয়ে গেছে তার নাম বাংলাদেশ। আজ সারা পৃথিবীতে ভাষা দিবসে বাংলা ভাষা স্বীকৃত। সেই বাংলাদেশের ৫০ বছর আর যিনি আন্দোলন করে এই সম্মানের জায়গায় পৌছে দিয়েছেন তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা বঙ্গবন্ধুর ১০০ বছর আর বাংলাদেশের ৫০ বছর উদযাপন করতে বাংলাদেশে এসেছি পৃথিবীর মানুষকে জানাতে।

তিনি বলেন, মৈত্রী, বন্ধুত্বের পাশাপাশি সড়কে চলাচলে নিরাপত্তাসহ একই ভাবে বাংলার গান গাইতে বাংলায় কথা বলতে বাংলাদেশে যাচ্ছি। স্পেনের মানুষরা যেমন স্পেনিশ ভাষায় কথা বলে, বৃটিশ বা ইংল্যান্ডের মানুষরা ইংরেজি ভাষায় কথা বলতে গর্ববোধ করে তেমনি আজ বাংলাভাষা ও বাংলাদেশের জন্য সারা পৃথিবীর মানুষ গর্ববোধ করেন।

এদিকে কাগজপত্রের জটিলতায় ভারত থেকে আসা প্রতিনিধিদলটি বেনাপোল চেকপোষ্টে অবস্থান করছেন। উচ্চ পর্যায়ের নির্দেশনা পেলেই মোটরক্যারর‌্যালিটি বেনাপোল ছেড়ে যাবে বলে জানান পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!