Logo
শিরোনাম :
বাগআঁচড়ায় দি ওয়ার্ল্ড ফার্ণিচারের শুভ উদ্বোধন মধুপুরে উপজেলা আওয়ামীলীগের নেতারা ব্যাস্ত নৌকার প্রার্থী সিদ্দিক হোসেন খাঁনকে নিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচেন দলীয় মনোনয়ন পেতে বিতর্কীত টিটুর দৌড়ঝাপ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হাসানকে ফুলের শুভেচ্ছা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উজ্জ্বল ঝিকরা ৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ঈশ্বরদীর মুলাডুলিতে ঘাতক বাসের ধাক্কায় পথচারী নিহত। অভয়নগরে মসজিদের পাশে ময়লার স্তুপ হেফ্জখানার শিক্ষার্থীরা বিপাকে আজমীর সভাপতি টুটুল সাধারণ সম্পাদক ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা উজিরপুরের সীমানা বিরোধ নিষ্পত্তির আবেদন ইউপি সদস্যের যুগিখালীর চেয়ারম্যান প্রার্থীর পোষ্টার ও বিলবোর্ডের মুখমন্ডল গোল করে কেটে ফেলেছে দুর্বৃত্তরা

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

ফয়সাল আজম অপু,বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৫ মার্চ রোববার সকাল ১১ টায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের দিবসটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উৎসর্গ করা হয়েছে, যার প্রতিপাদ্য- ‘মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার।’

জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহযোগিতায় আয়োজিত একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালি শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়।

র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী, নবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহকারি পরিচালক মোঃ জহিরুল ইসলাম বলেন, ভোক্তার অধিকার সংরক্ষণের লক্ষ্যে প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হচ্ছে। বিভিন্ন গুজবের কারণে বিভিন্ন সময় যে সঙ্কট দেখা দেয় সেখানে জেলা প্রশাসনের সাথে কাজ করছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ। বিভিন্ন সময় ভোক্তার লিখিত অভিযোগের সমাধান করা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে বিক্রেতা অর্থদণ্ড আরোপ এবং নগদে আদায় করা হয়েছে। ভোক্তা-অধিকারের নিয়মানুযায়ী অভিযোগকারীকে অর্থদণ্ডের ২৫ ভাগ টাকা সাথে সাথে নগদে প্রদান করা হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!