Logo

চিরিরবন্দরে ‘বিশ্ব ভোক্তা-অধিকার দিবস-২০২০’ উদযাপন

ভরত রায় প্রত্যয়,
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের চিরিরবন্দরে প্রতিবারের ন্যায় এবারও উদযাপন করা হয়েছে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস। আজ রবিবার (১৫ মার্চ) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে এই দিবসটি পালন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিববর্ষের অঙ্গীকার-সুরক্ষিত ভোক্তা-অধিকার’।

সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর হতে একটি র‍্যালী বের হয় এবং শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনগণকে অধিকতর সচেতন করার উদ্দেশ্যে এই দিবসটি পালন করা হয়ে থাকে।

আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেজবাহুল করিম বলেন, বছরব্যাপী আমরা একত্রে কাজ করে দেশের ভোক্তা-অধিকার সংরক্ষণের বিষয়ে উৎপাদক/আমদানি থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে পণ্যের মূল্য নির্ধারণের জন্য সরকারের বিশষ উদ্যোগ অব্যাহত রয়েছে। এই বিষয়ে স্ব-স্ব অবস্থান থেকে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।ভোক্ত-অধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে। ভোক্তা-অধিকার অধিদপ্তর ভোক্ত ও ব্যবসায়ী উভয় পক্ষের দিক গুরুত্ব দিয়ে থাকে। ভোক্তা-অধিকার সংরক্ষণ শুধুমাত্র অভিযোগ পেলেই অভিযান পরিচালনা করে না, দেশের যে কোন সময়ে দিনে/রাতে অভিযান পরিচালনা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!