Logo
শিরোনাম :
রংপুরে কুয়াশাচ্ছন্ন সড়কে পড়েছিল অজ্ঞাত মরদেহ চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ সুপারের বার্ষিক পরিদর্শন আর্ন্তজাতিক কাস্টমস দিবস- ২০২১ পালিত হাজী নাছির’কে ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বোয়ালখালি বাসী পোরশায় শৈত্য প্রবাহ কাটিয়ে আবারো কৃষক নেমেছে মাঠে বাগআঁচড়ায় দি ওয়ার্ল্ড ফার্ণিচারের শুভ উদ্বোধন মধুপুরে উপজেলা আওয়ামীলীগের নেতারা ব্যাস্ত নৌকার প্রার্থী সিদ্দিক হোসেন খাঁনকে নিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচেন দলীয় মনোনয়ন পেতে বিতর্কীত টিটুর দৌড়ঝাপ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হাসানকে ফুলের শুভেচ্ছা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উজ্জ্বল ঝিকরা ৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী

চুনারুঘাটের সূর্যমুখী ফুলের বাগান পরিদর্শন করলেন জেল প্রশাসক

মীর জুবায়ের আলম: হবিগঞ্জের চুনারুঘাটের দক্ষিণ নরপতি গ্রামে বাণিজ্যিকভাবে চাষ করা হচ্ছে সূর্যমুখী ফুল। কম খরচে লাভজনক হওয়ায় সূর্যমুখী চাষে আগ্রহী হয়ে উঠছেন চাষিরা। পাশাপাশি মনমুগ্ধ এই ফুল দেখতে ভিড় করছেন সৌন্দর্য প্রেমীরা। যতদূর চোখ যায় দেখে মনে হয় বিশাল আয়তনের হলুদ এক গালিচা। চোখে পড়ে শুধু সূর্যমুখী ফুল। এই ফুলের সঙ্গে দাঁড়িয়ে মনোরম দৃশ্য স্মৃতির ফ্রেমে বন্দি করছেন অনেকেই। খবর পেয়ে সদর ইউনিয়নের দক্ষিণ নরপতি কৃষক মো: আব্দুর মুকিতের ফুলের বাগানটি পরিদর্নে আসেন। হবিগঞ্জের জেলা প্রশাসক মো: কামরুল হাসান ও তার সহধর্মিনী মাহমুদা খাতুন। পরিদর্শনে এসে তিনি ফুলের বাগানটি ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ, সদর ইউপি চেয়ারম্যান মো: কাউছার বাহার, প্রেসক্লাব সভাপতি মো: কামরুল ইসলাম, এডভোকেট মোস্তাক বাহার, তাজুল বাহার, সাংবাদিক খন্দকার আলাউদ্দিন প্রমুখ। চাষি মো: আব্দুল মুকিত জানান, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সহায়তায় ১বিগা জমিতে সূর্যমুখীর গাছ রোপণ করেন তারা। আবহাওয়া ও মাটি উপযোগী হওয়ায় সূর্যমুখী ফুল চাষে সাফল্যও আসে। পাশাপাশি ফুল থেকে উৎপাদিত তেল ও বীজ বিক্রি করে লাভবান হচ্ছেন অনেকেই।
ইউনিয়ন চেয়ারম্যানের নিজ জমিতে বাগানে ফুটে থাকা হলুদ সূর্যমুখী ফুলের সমাহারে এক নয়নাভিরাম দৃশ্যের অবতারণা হয়েছে। ফুলের সমাহারে চারদিকে হলুদ রঙের ফুলের মনমাতানো ঘ্রাণ আর মৌমাছির গুঞ্জনে মুখরিত হয়ে উঠেছে চেয়ারম্যানের ফুলের বাগানটিতে। এটি যেন ফসলী জমি নয়, এ এক দৃষ্টিনন্দন বাগান। এমন মনোমুগ্ধকর দৃশ্য অবলোকনে শুধু প্রকৃতিপ্রেমীই নয় বরং যে কারো হৃদয় কাড়বে। প্রতিদিন বিকেলে আশপাশ এলাকা থেকে সৌন্দর্য পিয়াসুরা দল বেধে আসেন এই সূর্যমুখী ফুলের বাগান দেখতে। অনেকেই বাগানে ঢুকে শখ করে ছবি তুলেন। এ যেন এক মনোমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করেছে। শখের বশে দক্ষিণ নরপতি গ্রামের মরহুম হাবিব উল্লাহ বাহারের পুত্র সদর ইউনয়নের চেয়ারম্যান মো: কাউছার বাহার সূর্যমুখী বাগানটি তৈরি করেন। সূর্যমুখী ফুল চাষিদের বিভিন্ন সহযোগিতা ও পরামর্শ দিচ্ছেন বলে জানিয়েছেন কৃশি কর্মকর্তা মো: জালাল উদ্দিন সরকার, তিনি বলেন, সূর্যমুখী ফুল চাষিরা আবাদ করে যাতে লাভবান হতে পারে, এই জন্য সর্বাত্মক সহযোগিতা করে থাকি। পরে জেলা প্রশাসক পথশিশুদের মাঝে খেলার সামগ্রী তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!