Logo
শিরোনাম :
বাঁশখালীতে এ,বি,এম মোকাম্মেল হক চৌধুরী আলালের পক্ষে শীতবস্ত্র বিতরণ চুনারুঘাট সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত… যশোরে প্রায় ২ লক্ষ ইউএস ডলারসহ ৪ হুন্ডি ব্যবসায়ী আটক বাঁশখালীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন সুন্দরবনে নিখোঁজ দুই জেলের লাশ উদ্ধার মহেশখালী মাতারবাড়ী গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৪, আহত ৮ ঝিকরগাছা কুলবাড়ীয়াই সিক্সসাইড ক্রিকেট টুর্নামেন্ট অনুুষ্ঠিত নওগার পোরশায় নিতপুর সীমান্তে বিএসএফ’র হাতে এক বাংলাদেশী আটক গদখালীতে গ্রাম পুলিশের মাঝে কম্বল দিলেন তরুণ সমাজ সেবক আলমগীর হোসেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিক্ষুকদের মাঝে গাভী বিতরণ

রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ের গার্ড কাউন্সিল কে ঘিরে সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার

ফয়সাল আজম অপু,বিশেষ প্রতিনিধি:রাজশাহী রেলওয়ে পশ্চিম অঞ্চল গার্ড কাউন্সিল কে ঘিরে সাবেক সম্পাদকের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা অপপ্রচার করছে প্রতিপক্ষ বলে অভিযোগ পাওয়া গেছে। গত তিন বছর রাজশাহী গার্ড কাউন্সিলের সফল সম্পাদক শফিফুল ইসলাম টোকন এর বিরুদ্ধে এসব মিথ্যা অপপ্রচার করছে একটি পক্ষ। সম্পাদক পদে গার্ড কাউন্সিলের নির্বাচন কে ঘিরে প্রতিপক্ষ একটি চক্র নিজের সহকর্মীর বিরুদ্ধে গনমাধ্যম কর্মীদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও অপপ্রচার করাচ্ছে বলে অভিযোগ করেন শফিফুল ইসলাম টোকন।

তিনি জানান, গত ১৫ মার্চ ২০২০ ইং তারিখ রাজশাহী থেকে প্রকাশিত দুই একটি কাগজে “রাজশাহী পশ্চিমাঞ্চল রেলের গার্ডের বিরুদ্ধে যত অভিযোগ” শিরোনামে সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্য মূলক সংবাদ দিয়ে অপপ্রচার করছে গার্ড কাউন্সিলের সম্ভাব্য প্রার্থীরা। গনমাধ্যম কর্মীদের মিথ্যা তথ্য দিয়ে সম্মান ক্ষুন্ন করার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে আমার বিরুদ্ধে। যা নিজেদের মাঝে কাঁদা ছোড়া ছুড়ি ছাড়া কিছু না। শুধু আমাকে ঘিরে, আমার বিরুদ্ধে অনিয়ম, দূর্নিতির যে সকল তথ্য তুলে ধরা হয়েছে এসব তথ্য প্রতিহিংসা মূলত। এমন বানোয়াট, মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্য মূলক সংবাদ করে ফায়দা লুটতে চায় প্রতিপক্ষরা। এসব মিথ্যা অপপ্রচারে আমার সহকর্মী ও রেল কর্মকর্তাদের বিভ্রান্ত না হওয়ার জন্য আহব্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, আমার নানা অপকর্মে অস্থির পশ্চিম রেল। ক্ষমতার অপব্যবহার করে ট্রেনে সুবিধা মতো ডিউটি নেয়া, মৈত্রী এক্সপ্রেস ট্রেনে গার্ডের ডিউটি নিয়ে অবৈধ ব্যবসা এবং টিকিট কালোবাজারি করে বিপুল অর্থের মালিক হয়েছে। আরো উল্লেখ করা হয়েছে গার্ডের চাকরি পাওয়ার পরে, আলিশান বাড়ি নির্মানসহ বিভিন্ন অভিযোগ সংবাদে উল্লেখ করা হয়েছে তা সম্পর্ন মিথ্যা উদ্দেশ্য মূলক। প্রতিহিংসা মূলক ভাবে একটি চক্র গনমাধ্যম কর্মীকে মিথ্যা, ভুল তথ্য দিয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে আমার সম্মান ক্ষুন্ন করার চক্রান্ত করছে।

প্রকৃত ঘটনা হচ্ছে, আগামীতে পশ্চিমা অঞ্চল রাজশাহী গার্ড কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হবে। মূলতঃ গার্ড কাউন্সিলের নির্বাচনকে ঘিরে আমার বিরুদ্ধে এসব অপপ্রচার করছে প্রতিপক্ষরা। গার্ড কাউন্সিলের সম্পাদক হিসাবে দীর্ঘ তিন বছর যাবত সফল ভাবে পরিচালনা করে আসছি। সামনে নির্বাচন কে ঘিরে আমার বিরুদ্ধে প্রতিপক্ষরা ষড়যন্ত্র মূলক গনমাধ্যমে মিথ্যা তথ্যদিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে ও সুনাম ক্ষুন্ন করছে। গার্ডের ডিউটি নির্ধারন করার মালিক আমি না। ডিউটি নির্ধারন করে উর্ধতন কর্মকর্তারা। রাজশাহী শহরে আমার ও আমার পরিবারের নামেও কোন বাড়ি বা সম্পদ নেই।

শিরোইল কলনিতে যে একতলা টিনশেড বাড়ি আছে তা আমার পৈতৃক সম্পদ। দি সাউথ এশিয়ান ট্যুরিজম নামে প্রতিষ্ঠানের পরিচালক আমার স্ত্রী। সেখানে শুধু বিমানের টিকিট বিক্রয় হয়। বাংলাদেশ রেলের টিকিট বিক্রয় করা হয় না। গার্ডের চাকরির পরে আমার সম্পদ বেড়ে গেছে এটা একদম হাস্যকর তথ্য। আমার যে খানে নিজের বা আমার পরিবারের কোন জমি, বাড়ি নেই সেখানে বিপুল সম্পদ কোথায় আছে। মৈত্রী ট্রেন ঢাকা থেকে দর্শনা পর্যন্ত যায়। সেই ট্রেনের ডিউটি উর্ধতন কর্মকর্তারা নির্ধারণ করে। আমার ডিউটি নিয়ে কোন হস্তক্ষেপের সুযোগ নেই।

গার্ড রাজু আহাম্মেদ বলেন, সফল সম্পাদক হিসাবে গার্ড কাউন্সিল দীর্ঘ তিন বছর যাবত পরিচালনা করে আসছে শফিফুল ইসলাম টোকন। তার বিরুদ্ধে নির্বাচন কে সামনে রেখে অপপ্রচার করছে একটি পক্ষ। টোকন কে আমি একজন অনেষ্ট সহকর্মী হিসাবে চিনি। এক সাথে দীর্ঘদিন কাজ করছি।
ট্রেনে কালোবাজারি পন্য করার কোন সুযোগ নেই গার্ডদের। কালোবাজারি ঠেকাতে কর্মরত পুলিশ সব সময় কাজ করে। সেখানে প্রশ্নই উঠে না। আমাদের কোন সহকর্মীর সাথে সম্পর্ক খারাপ না টোকন গার্ডের। ট্রেনের স্টাফদের বিপদে আপদে সহায়তা করে আসছেন তিনি। তিনি কোন স্টাফ কে হয়রানি করেছে এমন অভিযোগ হাস্যকর। গার্ড কাউন্সিল থেকে তাকে সরাতে এসব অপপ্রচার করা হচ্ছে বলে জানান এ ট্রেনপরিচালক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!