Logo
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ককটেল বিস্ফোরণে পথচারী আহত রূপগঞ্জের সেবায় একাট্টা গাজীগ্রুপ ও বসুন্ধরা পরিবার সিংড়ায় আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষনা বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় এসএসসি- ২০০৩ ব্যাচের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত সাংবাদিক ইয়ারব হোসেনের মায়ের মৃত্যুতে কলারোয়া প্রেসক্লাবের শোক ও সমবেদনা বাঁশখালীতে উপকূলীয় পাবলিক লাইব্রেরির পরিচয়পত্র বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির মানববন্ধন বাঁশখালীর সরল ইউনিয়নে আলালের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সোয়াইব খানের দলীয় মাননায়নপত্র ক্রয় লক্ষ্মীপুর হাজিগঞ্জ ও গৌরীপুর জেলা সড়ক ২টি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হতে যাচ্ছে!

চাঁপাইনবাবগঞ্জের সূর্য সন্তান কুমিল্লার এসপি সৈয়দ নুরুলের আবারও অনন্য দৃষ্টান্ত

চাঁপাইনবাবগঞ্জের সূর্য সন্তান কুমিল্লার এসপি সৈয়দ নুরুলের আবারও অনন্য দৃষ্টান্

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
মো.জীবন আলী। বয়স প্রায় ৪০ বছর। তিনি শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের টোলবাড়ি গ্রামের বাসিন্দা। স্ত্রী ও দুই সন্তান নিয়ে বসবাস করেন নিজ বাড়িতে। তিনি দৃষ্টি প্রতিবন্ধী হলেও কারও দয়ায় তিনি চলতে চান না। তিনি গ্রামে ঘুরে ঘুরে বিক্রি করেন ছোট পরিসরে থালা বাসন। এখান থেকে যা আয় হয় তা দিয়ে তিনি কোন রকমে সংসার চালান।

তবে প্রায় দুই মাস ধরে করোনায় থাবায় বন্ধ হয়ে গেছে তার ছোট এই ব্যবসাটি। ফলে ঘরে যে পরিমাণ খাবার ছিল, তা শেষ হয়ে গেছে। পরিবার নিয়ে বেঁচে থাকার তাগিদে সামান্য সাহায্যের জন্য ছুটে গেছেন তার ইউনিয়নের মেম্বার ও চেয়ারম্যানের দরবারের। তাতে লাভ হয়নি। কেউ সাহায্য করেনি তাকে।

গত রোববার সকালে এক মুঠো খাবার জোগাড় করতে ছুটে আসেন শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে। সেখানেও গিয়েও ব্যর্থ হন। নিরুপায় জীবন আলীর আলোহীন চোখ দিয়ে অঝোরে অশ্রু গড়িয়ে পড়ে। তার কান্না স্থানীয় মানুষদের হৃদয়ে স্পর্শ করে। একজন ব্যক্তি তার কান্না মোবাইল ফোনে ধারণ করে ছড়িয়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

বিষয়টি দেখতে পান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কৃতি সন্তান ও কুমিল্লার বর্তমান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। তিনি সোমবার (১৮ মে) সকালে লোক পাঠিয়ে পরিবারটির খোঁজ খবর নেন।

এছাড়া জীবন আলীর পরিবারকে প্রায় দুই মাসের খাবারের জন্য ৫০ কেজি চাল ও নগদ আর্থিক সহায়তা করেন।

হঠাৎ করে দুই মাসের খাবার ও টাকা পেয়ে আবেগআপ্লুত হয়ে যান প্রতিবন্ধী জীবন আলী। তিনি পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুলিশ সুপারের এমন মানবিকতার খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনেকেই পুলিশ সুপারের প্রশংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!