Logo
শিরোনাম :
ঝিকরগাছায় কৃষিতে উৎপাদন বাড়িয়ে দেশকে এগিয়ে নিতে কৃষকের অভাবনীয় সাফল্য -উপপরিচালক রানীশংকৈলে পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ পঙ্গু শাহাবুদ্দিনের পরিবারের মাঝে অর্থ ও খাদ্য সামগ্রী নিয়ে উদ্ভাবক মিজান আশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মেম্বারের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ ঈশ্বরদীতে রীড একাডেমিক কোচিং সেন্টারের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান উপকূলীয় ক্রীড়াপ্রেমিক কর্তৃক নাইট গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ২য় রাউন্ডের ১ম খেলা সম্পন্ন চিলমারীতে ৩শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ খুলনা বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষার্থীর অনশন ভঙ্গ করান খুবি উপাচার্য নাইক্ষ্যংছড়িতে দুইটি কালভার্টের মাঝে বন্দী দুইটি গ্রাম চাঁপাইনবাবগঞ্জে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার মেয়র রাজিনের সংবাদ সন্মেলন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন বলেছেন, সরকারী নীতিমালা মেনে পৌরসভা কার্যক্রম পরিচালনা এবং মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সঠিকভাবে বিরতণকালে পৌরসভার কাউন্সিলর জেম এর হামলা ও ত্রাণ ছিনিয়ে নেয়া চেষ্টা করেছেন পৌর এলাকার কিছু মাদকসেবী, মাদক ব্যবসায়ীরা। তারা একটি গায়েবী নির্দেশনায় এই সন্ত্রাসী হামলা চালাচ্ছে। পাশাপাশি পৌরসভা ও আমাকে নিয়েও বিভিন্ন রকম বিভ্রান্তী-ষড়যন্ত্রমূলক, মানহানিকর অসত্য অপপ্রচার। তাদের এই সন্ত্রাসী কর্মকান্ডের জন্য আমাদের জীবন ঝুঁকিতে রয়েছে।
আজ শুক্রবার দুপুরে শিবগঞ্জ পৌরসভা ও মেয়রের বিরুদ্ধে বিভিন্ন রকম বিভ্রান্তি-ষড়যন্ত্রমূলক, মানহানিকর অসত্য অপপ্রচারের প্রতিবাদে পৌরসভা চত্বরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র কারীবুল হক রাজিন এসব কথা বলেন।
তিনি আরও বলেন- টেন্ডারের সরকারি আয়কর ৫% ভ্যাট ১৫% সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখায় জমা করা হয়। পাশাপাশি ইজারাকৃত টাকা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে জমা দেয়া হয়। পৌরসভার স্বল্প আয় ও বিপুল পরিমাণ ব্যয় হওয়ায় প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা করে পৌর এলাকায় বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়। এর মধ্যে পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ি লোড আনলোডের ক্ষেত্রে ট্যাক্স নির্ধারণ হয়।
তিনি বলেন ৭ ফেব্রুয়ারী স্থানীয় দৈনিকে লোড আনলোডের টেন্ডার বিজ্ঞপ্তিতে প্রকাশ হয়। এতে সর্বোচ্চ দরদাতা জাহাঙ্গীর আলম প্রকাশ্যে ডাকের মাধ্যমে ২ লাখ ৭৭ হাজার ৭শ’ টাকা মূল্যে পহেলা বৈশাখ আগামী ৩০ চৈত্র (১৪২৭) সাল এক বছর মেয়াদে টোল আদায়ের দায়িত্ব পান।
তিনি আরও বলেন- সারাদেশের পৌরসভাগুলো নিজ এলাকার মধ্যে পণ্যভর্তি গাড়ি থেকে টোল উঠিয়ে থাকে। এমনকি চাঁপাইনবাবগঞ্জ, রহনপুর, নাচোল ও গোদাগাড়ী পৌরসভায় টোল আদায় করে থাকে। কিন্তু কিছু স্বার্থণেষী মহল এ উন্নয়ন কর্মকান্ড মেনে নিতে না পারায় মিথ্যা, ভিত্তিহীন অপপ্রচারে লিপ্ত রয়েছে। এছাড়া আমাকে ব্যক্তিগতভাবেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আক্রমনাত্বভাবে গালিগালাজ অব্যহত রেখেছে। মিথ্যা অপপ্রচার নিয়ে যারা মানববন্ধন করেছে তারা স্থানীয় কতিপয় ছাত্রলীগ-যুবলীগের নামধারী ব্যক্তিরা। অথচ শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে শ্রমিক নেতাদের মধ্যে কেউ মানববন্ধনে ছিলনা বলে দাবি করেন তিনি।

শুধু তাই নয়, তাদের এই সন্ত্রাসী কর্মকান্ডের জন্য আমিসহ আমার কাউন্সিলরগন জীবন ঝুঁকিতে রয়েছে। ইতোমধ্যে গেলো পবিত্র রমজান মাসে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ বিতরণকালে আমার কাউন্সিলর জেমের উপর হামলা এবং ত্রাণ বিতরণে বাধা ও ত্রাণ ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়েছে।
আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আপনাদের সহযোগিতায় উর্ধতন কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা ও এই সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
প্যানেল মেয়র আবদুস সালাম, ২নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুল ইসলাম, ৪নং ওয়ার্ড কাউন্সিলর সাদিকুল ইসলাম, কাউন্সিলর কাজিউজ্জামান বাবু, খাইরুল আলম জেমসহ সংরক্ষিত নারী কাউন্সিলররা। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, টাংলোরী, কার্ভারভ্যান শ্রমিক ইউনিয়নের শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল কাদের জিলানীসহ পৌরসভার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, ঠিকাদার, ইজারাদার, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিরা সংবাদ সম্মেলনে অংশ নেন।
প্রসঙ্গত, অবৈধভাবে পণ্যভর্তি গাড়ি থেকে টোল আদায়ের প্রতিবাদে বৃহস্পতিবার (৪ জুন) চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!