Logo
শিরোনাম :
নারী সাংবাদিককে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ- হার্ডলাইনে নির্বাচন কমিশন বাকেরগঞ্জের জনদরদী ও সফল ইউপি চেয়ারম্যান বশির উদ্দীন শিকদার খুলনায় তালাবদ্ধ শিশুর মৃত্যুতে ২ জনকে আসামি করে মামলা পঞ্চগড়ে এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কালের চিত্র পত্রিকার সাংবাদিক ফারুক সড়ক দূর্ঘটনায় আহত। কেশবপুরে পুকুরে বিষ প্রয়োগ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি নাচোলে শ্রমিক লীগের আয়োজনে বিশাল কর্মী সমাবেশ আশাশুনিতে উপজেলা চেয়ারম্যানকে সাস এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা বিনিময় ঝিকরগাছায় শিক্ষার্থী ধর্ষণ : পিস্তলসহ ধর্ষক আটক

বদরগঞ্জে সিনিয়র ইয়ং স্টার ক্লাবের নিজেস্ব উদ্যেগে ২০ হাজার চারা বিশ কিলোমিটার রাস্তায় রোপন।

আফরোজা বেগম রংপুর
রংপুরের বদরগঞ্জে গোপিনাথপুর ইউনিয়নে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরণ কার্যক্রম শুরু করেছে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব। ‌’বাঁচাবো পৃথিবী-বাঁচবো আমরা’ স্লোগানে সবুজ বনায়নের লক্ষ্যে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

রোববার (৭ জুন) বিকেলে বদরগঞ্জের গোপীনাথপুর ইউনিয়নের বুড়িপুকুর পূর্বপাড়া গ্রাম থেকে ২০ হাজার চারা ২০ কিলোমিটার রাস্তায় রোপন করে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বদরগঞ্জ উপজেলা বন বিভাগের সহযোগিতায় বুড়িপুকুর পূর্বপাড়া গ্রাম হতে শালবাড়ী গ্রামীণ সড়কের দুই ধারের প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত গাছের চারা রোপন করা হয়েছে। এসময় স্থানীয় কৃষক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক ফলজ, বনজ ও ঔষধি গাছের চারাও বিতরণ করা হয়।

এরআগে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব কার্যালয়ে সামাজিক বনায়নের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত সকলের মাঝে মাস্ক ও গেঞ্জি বিতারণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলা বন বিভাগের অতিরিক্ত দায়িত্ব ও গঙ্গাচড়া উপজেলা বন কর্মকর্তা মো. আখতারুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বদরগঞ্জ উপজেলা বন কর্মকর্তা মোরশেদ আলম, গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন সেভেন্টি, স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান, ঢাবির স্যার এ.এফ রহমান হল ছাত্র সংসদের ভিপি আব্দুদুল আলীম খাঁন, মুন্সিরহাট সিনিয়র ইয়ং স্টার ক্লাবের উপদেষ্টা ও সাংবাদিক আফরোজা বেগম। এতে ক্লাবের সাধারণ সম্পাদক এনামুল কবির মানিকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সিনিয়র ইয়াং স্টার ক্লাবের সভাপতি ও এমপি পিএ আবুল কালাম আজাদ।

গোপীনাথপুর ইউপি কার্যালয় চত্বর হতে শালবাড়িহাট রাস্তা, বালাডাঙ্গাহাট হতে পুঞ্জারিপাড়া সড়ক এবং মন্টু কুমারের বাড়ি হতে শরেয়ালতল রাস্তাসহ পর্যায়ক্রমে পুরো ইউনিয়নে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরণ করা হবে। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!