Logo

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলা ফের লকডাউন!!

 

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন, নোয়াখালী প্রতিনিধিঃ
করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার দিন দিন বৃদ্ধি পাওয়ায় নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয়ে লকডাউন চলবে ২৩ জুন পর্যন্ত।
আজ সোমবার ৮ জুন বিকেলে জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।গণবিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ৯ জুন ভোর ৬টা থেকে ২৩ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের ১৫ দিন এ দুই উপজেলা থেকে কোনো মানুষ অন্যত্র যাতায়াত করতে পারবে না। অভ্যন্তরীণ সব রকম যানবাহন বন্ধ থাকবে। তবে খাদ্য, ডাক ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী যানবাহন, চিকিৎসক, পুলিশ ও গণমাধ্যম কর্মীদের যানবাহন চলবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এছাড়া মুদি দোকান রবি ও বৃহস্পতিবার সপ্তাহে দুইদিন এবং কাঁচাবাজার রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সপ্তাহে তিনদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। কাঁচাবাজারের জন্য স্থান নির্ধারণ করে দেওয়া হবে।এছাড়া ফার্মেসি খোলা থাকবে জোনভিত্তিক। ফার্মেসি কোন কোন এলাকায় কয়দিন করে খোলা থাকবে তা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

জেলায় সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে রবিবার বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ওই দিন জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ, জেলা পুলিশ সুপার মো:আলমগীর হোসেন, সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোমিনুর রহমান। এছাড়া বিভিন্ন পৌর মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়িক নেতৃবৃন্দ,সেনাবাহিনী, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিক বৃন্দও উপস্থিত ছিলেন।
সোমবার পর্যন্ত জেলায় করোনায় মোট আক্রান্ত ১০০৯ জন। এর মধ্যে মারা গেছেন ২৯জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!