Logo
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ডিবির পৃথক অভিযানে মাদক সহ ৩ জন আটক চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার ৭ আসামিকে গ্রেপ্তার করেছে সিআইডি নলছিটিতে পৌর নির্বাচনে মেয়র পদে কেএম মাসুদ খানের প্রার্থীতা বহালের নির্দেশ সুপ্রিমকোর্টের জেলা ক্রীড়া পরিষদের কার্যক্রম ইউনিয়ন পর্যায়ে সক্রিয় না থাকায় যুবকরা আজ মাদকাশক্ত পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিভাগীয় টিম’র প্রথম প্রস্তুতিমুলক সভা   চাটমোহরের নব নির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান-অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়ি থানার আলমগীর হোসেন ৫ম বারের মত জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত বাগেরহাটে ৪৮হাজার করোনা ভ্যাকসিন পাঠাবে স্বাস্থ্য অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের কানসাটে র্র্যাবের হাতে অস্ত্র সহ আটক ১ রাণীশংকৈলে দিন ব্যাপী পিঠা উৎসবের উদ্বোধন

যশোর শিক্ষাবোর্ডে এসএসসির খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন পড়েছে ৩৪ হাজার ২৮৪ টি

যশোর শিক্ষাবোর্ডে এসএসসির খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন পড়েছে ৩৪ হাজার ২৮৪ টি। ১৬ হাজার ৪১০ জন শিক্ষার্থী এই আবেদন করেছে।

সোমবার শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, ৩১ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত খাতা পুনঃনিরীক্ষার সময় ছিল। এবার মোট ১ লাখ ৪০ হাজার ২৪৩ পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৪১০ জন খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছে। ৩৪ হাজার ২৮৪ টি আবেদন পড়েছে। তারমধ্যে রয়েছে বাংলা প্রথমপত্রে ১ হাজার ৭৫১ টি, বাংলা দ্বিতীয়পত্রে ১ হাজার ৭৫১ টি, ইংরেজি প্রথমপত্রে ৩ হাজার ৬৯৬ টি, ইংরেজি দ্বিতীয়পত্রে ৩ হাজার ৬৯৬ টি, গণিতে ৩ হাজার ২৪১ টি, ভূগোলে ১ হাজার ১৫৮ টি, ইসলাম শিক্ষায় ১ হাজার ১৩ টি, হিন্দু ধর্মে ১২৪ টি, খ্রিস্টান ধর্মে ৯ টি, উচ্চতর গণিতে ২ হাজার ১৬০ টি, সাধারণ বিজ্ঞানে ২ হাজার ৬২ টি, কৃষি শিক্ষায় ১ হাজার ২১০ জন, পদার্থে ১ হাজার ৭৮৯ টি, রসায়নে ২ হাজার ৪৯০ টি, জীব বিজ্ঞানে ১ হাজার ৩৪১ টি, পৌরনীতিতে ১১৩ টি, অর্থনীতিতে ৩৭০ টি, ব্যবসা উদ্দ্যোগে ২০৯ টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ২ হাজার ৭৫৯ টি, গার্হস্থ অর্থনীতিতে ৩৩ টি, ফিন্স্যাস ও ব্যাংকিংয়ে ৩৮৮ টি, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতায় ৪১৯ টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে ১ হাজার ৬১৫ টি আবেদন পড়েছে।

তিনি বলেন, গত বছরের থেকে এবার যশোর শিক্ষাবোর্ডে তিন শতাংশের মত বেশি শিক্ষার্থী ফেল করেছে। তাই পুনঃনিরীক্ষার আবেদনের সংখ্যাও বেড়েছে। ইংরেজিতে সবচেয়ে বেশি শিক্ষার্থী আবেদন করেছে। আবেদনকারীদের মধ্যে পাস করা শিক্ষার্থীদের হার বেশি। জিপিএ-৫ পাওয়ার আশায় তারা আবেদন করেছে।

চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেন, আগামী ১৩ জুন থেকে খাতা পুনঃনিরীক্ষার জন্য শিক্ষকদের খাতা দেয়া হবে। প্রতিটি খাতা ডাবল চেক করা হবে। ভুল থাকলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। সব শিক্ষার্থীই আইন অনুযায়ী সুবিচার পাবে। সাধারণ মানুষের মধ্যে ভ্রান্ত ধারণা পুনঃনিরীক্ষার খাতা নতুন করে দেখা হয় না। এই ধারণা সঠিক নয়। প্রতিটি খাতাই ভাল করে দেখা হয়। তিনি সবাইকে এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসার অনুরোধ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!