Logo
শিরোনাম :
ঝিকরগাছায় কৃষিতে উৎপাদন বাড়িয়ে দেশকে এগিয়ে নিতে কৃষকের অভাবনীয় সাফল্য -উপপরিচালক রানীশংকৈলে পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ পঙ্গু শাহাবুদ্দিনের পরিবারের মাঝে অর্থ ও খাদ্য সামগ্রী নিয়ে উদ্ভাবক মিজান আশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মেম্বারের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ ঈশ্বরদীতে রীড একাডেমিক কোচিং সেন্টারের আয়োজনে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান উপকূলীয় ক্রীড়াপ্রেমিক কর্তৃক নাইট গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ২য় রাউন্ডের ১ম খেলা সম্পন্ন চিলমারীতে ৩শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ খুলনা বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষার্থীর অনশন ভঙ্গ করান খুবি উপাচার্য নাইক্ষ্যংছড়িতে দুইটি কালভার্টের মাঝে বন্দী দুইটি গ্রাম চাঁপাইনবাবগঞ্জে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন

টঙ্গীবাড়িতে উপজেলা স্বাস্থ্য কর্মকতা আইসোলেন থেকে ফিরেই সিজার বানিজ্যে

মুন্সীগঞ্জ প্রতিনিধি: সেকমোকে ডাক্তার বানিয়ে রোগী দেখানোর অপরাধে সম্প্রতি ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছিলো টঙ্গীবাড়ীতে অবস্থিত সেবা ক্লিনিককে। এবার অভিযোগ সরকারী অফিস সময়ে উপজেলা সরকারি ডিউটিকালীন সময় স্বাস্থ্য কর্মকর্তাকে দিয়ে সিজার করানো হয় সমালোচিত এই ক্লিনিকটিতে। এমনকি কিছুদিন পূর্বে করোনা পজেটিভ হওয়ার পর পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে দিয়ে সিজার করানো হয়। তবে ডা. তাসলিমা আক্তারের দাবী কোয়ারেন্টাইন যাওয়ার ২দিন আগে ও ১৪দিন শেষ হওয়ার একদিন পর সিজার করেছেন তিনি। আর ক্লিনিক কর্তৃপক্ষের দাবি কোয়ারেন্টাইন শেষ করার ৩দিন পর সিজারে অংশ নেয় সে। এদিকে অভিযোগ আরো রয়েছে সরকারি ডিউটিকালীন সময়েও স্বাস্থ্য কর্মকর্তা উক্ত ক্লিনিকে সিজার করে থাকেন।
জানাগেছে, গত ১৩ই মে করোনা পজেটিভ আসে টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাসলিমা আক্তারের। এরপর ১৪দিন অর্থাৎ ২৭ই মে পর্যন্ত আইসোলেশনে ছিলো এই স্বাস্থ্য কর্মকর্তা। কিন্তু ১৫তম দিনেই সেবা ক্লিনিকে আরো একটি সিজারে অংশ নেয় সে। ফলে পুরোপুরি সুস্থ হতে না হতেই সিজারে অংশ নেওয়ায় মরণব্যাধি করোনার আংশকাজনক অবস্থায় সিজারে অংশ নেওয়ায় সংক্রমণ ছড়িয়ে পরার আংশকা থেকে যাচ্ছে।
ডিউটিকালীন সময় ও করোনা আশংকা অবস্থায় বেসরকারী ক্লিনিকে চিকিৎসা দেওয়ার বিষয়ে জানতে চালেই টঙ্গীবাড়ী স্বাস্থ্য কর্মকর্তা তাসলিমা আক্তার বলেন, এসব বিষয় নিয়েতো অনেক আগেও একবার হয়েছে ,আবার একই জিনিস আপনারা বারবার কেন? করোনা আক্রান্ত হয়ে নয় ১৪দিন শেষ হওয়ার একদিনপর সিজারে অংশ নিয়েছি। আপনারা সরাসরি এসে আমার সাথে কথা বলেন বলে ফোন কেটে দেয় তিনি।
এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে ক্লিনিকটির মালিক পরিচয়দানকারী কাকলী আক্তার সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে সিজারের রেজিস্ট্রে খাতা দেখাবে না বলে লুকিয়ে রাখে। সাংবাদিকরা ক্লিনিকে প্রবেশ করতে পারবে না বলে মামলা করার হুমকি প্রদান করেন তিনি। একইসময় মালিক পক্ষের আরেকজন ডাক্তার বুলবুল সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। ডা. বুলবুল বলেন, কাকলী যা বলেছেন তা ঠিকই বলেছে । আপনাদের কোন তথ্য দিবোনা। অনুমতি নিয়ে আসেন । বেশী বারাবারি করলে মামলা দিয়ে দিবো ।
টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোসামৎ হাসিনা আক্তার জানান, এর আগে সেকমোকে ডাক্তার বানিয়ে রোগী দেখানো অভিযোগ ক্লিনিকটি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিলো।
ক্লিনিকে স্বাস্থ্য কর্মীর সিজারের বিষয় মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জন ডাক্তার আবুল কালাম আজাদ জানান, বিষয়টি আমার জানা নেই। তবে ডিউটিকালীন সময় বাইরে কেউ কাজ করতে পারবে না। আপনাদের মাধ্যমে বিষয়টি জানলাম, তবে খোঁজ নিয়ে দুতএবিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!