Logo
শিরোনাম :
আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হাসানকে ফুলের শুভেচ্ছা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উজ্জ্বল ঝিকরা ৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ঈশ্বরদীর মুলাডুলিতে ঘাতক বাসের ধাক্কায় পথচারী নিহত। অভয়নগরে মসজিদের পাশে ময়লার স্তুপ হেফ্জখানার শিক্ষার্থীরা বিপাকে আজমীর সভাপতি টুটুল সাধারণ সম্পাদক ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা উজিরপুরের সীমানা বিরোধ নিষ্পত্তির আবেদন ইউপি সদস্যের যুগিখালীর চেয়ারম্যান প্রার্থীর পোষ্টার ও বিলবোর্ডের মুখমন্ডল গোল করে কেটে ফেলেছে দুর্বৃত্তরা আশাশুনির বড়দলে গ্রাম আদালতের কার্যক্রম এগিয়ে চলেছে আশাশুনিতে গ্রাম আদালত বিষয়ক সভা নাভারণে ফ্রি খাবার বাড়ি থেকে শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি চুরি

রূপগঞ্জ সদর ইউনিয়নকে লকডাউন ঘোষণা করলেন জেলা প্রশাসক

 

রিপন মিয়া, রূপগঞ্জ প্রতিনিধি ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত অঞ্চল ভিত্তিক রেডজোনকে লকডাউনের আঁওতায় নেয়ার নির্দেশনা বাস্তবায়নে তৎপর নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। ইতোমধ্যে জেলার শিল্পনগরী খ্যাত রূপগঞ্জ উপজেলা জুরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। সংখ্যা বিবেচনায় রেডজোন হিসেবে চিহ্নিত করেছেন সদর ইউনিয়নকে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার দূপূরে গুতিয়াবোস্থ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এর ৯ টি ওয়ার্ডকে আনুষ্ঠানিক কঠোর লক ডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ, সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) মাহিন ফরাজী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাইদ আল মামুন, রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহমুদুল হাসান, রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন ভুঁইয়া,রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক খলিল সিকদার, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মনির হোসের প্রমূখ। এ সময় স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় কালে জেলা প্রশাসক জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে নারায়ণগঞ্জের সকল শ্রেণি পেশার লোকজন আন্তরিক। তবু অনাকাঙ্ক্ষিতভাবে বেড়ে যাচ্ছে আক্রান্তের সংখ্যা। এমন ভয়াবহতা রোধ করতেই কঠোর লকডাউনে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় রূপগঞ্জ সদর ইউনিয়নকে বৃহস্পতিবার রাত ১২ টার পর থেকে অর্থাৎ ১২ জুন থেকে পরবর্তী ১৪ দিন প্রয়োজনে ২১ দিন লক ডাউন পালনের আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি আরো বলেন, জেলার প্রথম রূপগঞ্জ ইউনিয়নকে পাইলট প্রকল্প হিসেবে নেয়া হয়েছে। এর সফলতা পেলে আরো রেডজোন ধরে কঠোর লকডাউনে নেয়া হবে। জেলা পূলিশ সুপার জায়েদুল আলম তার বক্তব্যে বলেন, পাড়া মহল্লায় এ লক ডাউন পালনে পুলিশ নিয়মিত টহল দিবেন। এতে সহযোগিতা করবেন ইউপি সদস্যরাও স্বেচ্ছাসেবকরা। পুলিশ সুপার আরো বলেন রূপগঞ্জ সদর ইউনিয়নের পূর্বাচল থেকে কাঞ্চন সেতু পশ্চিম পাশের প্রবেশ পথ, ইছাপুরা এলাকার একশো ফুট রাস্তা এবং কায়েতপাড়া থেকে প্রবেশ পথ ইছাখালী ব্রিজ পয়েন্টে চেকপোস্ট বহাল থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া বের হলে আইনি ব্যবস্থা নিতে বাধ্য থাকবে পুলিশ। জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ইমতিয়াজ তার বক্তব্যে বলেন,লক ডাউন এলাকায় কারো উপসর্গ দেখা দিলে ফোন দিলেই নমুনা নিতে বাড়িতে লোক চলে যাবে । এ সময় জেলাবাসিকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে নেয়ার আহবান জানান তিনি।
উল্লেখ্য যে, , রূপগঞ্জে গত ৮ জুন পর্যন্ত নতুন ১৮ জনসহ মোট ৬৬৩জন করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ৬ জন মারা গেছেন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৯২ জন। রেজিস্ট্রার ঠিকানা ভিত্তিতে এ পর্যন্ত রূপগঞ্জ সদর ইউনিয়নে ৮০জন, তারাবো পৌরসভায় ১৩২ জন, কাঞ্চন পৌরসভায় ৭ জন,দাউদপুর ইউনিয়নে ৯ জন, কায়েতপারায় ২৭ জন, ভোলাবোতে ৪ জন, গোলাকান্দাইলে ৪৫ জন, ভূলতায় ৫৭ জন, মূড়াপাড়ায় ৪৫ জন, এবং অন্যান্য ঠিকানা ব্যবহার করা হয়েছে কিন্তু রূপগঞ্জে বসবাস করেন এমন আরো ২০০ জনের অধিক লোকের করোনা পজেটিভ সনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!