Logo

গত ২৪ ঘণ্টায় ২৮৫৬ জন করোনা শনাক্ত,মারা গেছেন ৪৪ জন

দেশে একদিনে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির সংখ্যা কয়েকদিনের তুলনায় কমেছে। আগের দিনের তুলনায় মৃত্যুও কমেছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৫৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। একইসময়ে মারা গেছেন ৪৪ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ শনিবার এমন তথ্য জানানো হয়। সবমিলিয়ে দেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৩৭৯ জনের। আর মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৯ জনের।

নতুন মৃত্যু হওয়া ৪৪ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও ১১ জন নারী।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন।এ নিয়ে সর্বমোট ১৭ হাজার ৮২৭ জন সুস্থ হয়েছেন।

এর আগে শুক্রবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৪৭১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শনাক্ত ও মৃত্যুর সংখ্যা তুলে ধরা সুখকর নয়। প্রতিদিনই আমার ও আপনার আত্মীয় এই সংখ্যায় যুক্ত হচ্ছে। চিকিৎসক, মন্ত্রী, জনপ্রতিনিধি সবাই এই পরিসংখ্যানে যুক্ত হচ্ছেন। স্বাস্থ্যবিধি না মানলে এটি কমবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!