Logo

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতিতে উন্নয়ন কার্যক্রম চরম ভাবে ব্যাহত

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতিতে উন্নয়ন কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। গত ২৬ মার্চ থেকে দেশে ছুটি ঘোষণার পর জেলার সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নে পদ্মা নদীর ভাঙন রোধে গৃহীত প্রকল্পের দরপত্রই আহবান করা যায় নি। এর ফলে এবছর শুষ্ক মৌসুমে বাঁধ নির্মাণ কাজ শুরু করা যাচ্ছে না। এমনটাই জানিয়েছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান জানান, করোনা পরিস্থিতির কারণে চলতি শুষ্ক মৌসুমে চরবাগডাঙ্গা ইউনিয়নে পদ্মা নদীর ভাঙন রোধে বাঁধ নির্মাণ করা যাচ্ছে না। আসন্ন বন্যা মৌসুম পরে একাজ শুরু হবে। বর্তমানে দরপত্র আহবানের কার্যক্রম চলছে বলে তিনি জানান।

তিনি আরো জানান, চলমান কোরোনা পরিস্থিতিতে শ্রমিকের অভাবে যথা সময়ে মহানন্দা নদী খনন কাজ সম্পন্ন করা সম্ভব হবে না। অর্ধেক শ্রমিকই কাজে আসে না। আগামী বছর জুন মাসের মধ্যে শেষ হবে। তবে আগামী নভেম্বরের মধ্যে পাগলা নদীর খনন কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, চরবাগডাঙ্গা ইউনিয়নের রোডপাড়া গ্রামটি ইতো:পূর্বে পদ্মার ভাঙনে বিলীন হয়ে গেছে।চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদ ভবনের অল্পদূরে পদ্মা অবস্থান করছে। আসন্ন বন্যা মৌসুমে আবার ভাঙন শুরু হলে ব্যাপক ক্ষতির মুখে পড়তে পারে এলাকাটি।

এদিকে পাথর আমদানি বন্ধ থাকায় সড়ক উন্নয়ন কাজগুলো প্রায় বন্ধ রয়েছে। ফলে যথা সময়ে কাজ সম্পন্ন হবে না বলে জানা গেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল জানান, পাথরের অভাবে বেশ কয়েকটি সড়ক সংস্কার করা যাচ্ছে না। পাথর আমদানি বন্ধ থাকায় এই সংকট বলে তিনি জানান। এর ফলে যথা সময়ে কাজ সম্পন্ন না হতেও পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!