Logo

দেশে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৩৮০৩ জন মারা গেছে ৩৮ জন

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় এ ভাইরাস কেড়ে নিয়েছে আরো ৩৮ জনের প্রাণ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৩৪৩ জনে। নতুন করে তিন হাজার ৮০৩ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা এক লাখ দুই হাজার ২৯২ জনে দাঁড়াল।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিন হাজার ৮০৩ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন এক লাখ দুই হাজার ২৯২ জন। মারা গেছেন আরও ৩৮ জন। তাদের মধ্যে ৩১ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও দুই জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন এক হাজার ৩৪৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৭৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০ হাজার ১৬৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত পাঁচ লাখ ৬৭ হাজার ৫০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ২৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

বিআলো/ইসরাত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!