Logo
শিরোনাম :
শার্শায় বিজিবির হাতে বিপুল পরিমান ফেন্সিডিলসহ আটক ১ সাতক্ষীরায় ১১৪৯টি ভূমিহীন পরিবারে গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শার্শার সেতাই বসতপুর কালোপোতা গ্রামে কৃষি জমি থেকে মাটি উত্তোলন দেখার কেউ নেই মাইকেল মধুসূধন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী হচ্ছে না সপ্তাহব্যাপী মধুমেলা চাঁপাইনবাবগঞ্জে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ককটেল বিস্ফোরণে পথচারী আহত রূপগঞ্জের সেবায় একাট্টা গাজীগ্রুপ ও বসুন্ধরা পরিবার সিংড়ায় আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষনা বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় এসএসসি- ২০০৩ ব্যাচের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত সাংবাদিক ইয়ারব হোসেনের মায়ের মৃত্যুতে কলারোয়া প্রেসক্লাবের শোক ও সমবেদনা বাঁশখালীতে উপকূলীয় পাবলিক লাইব্রেরির পরিচয়পত্র বিতরণ

৩৩৯৭ শিক্ষার্থী পেল ইউএনডিপি-ইউকে এইডের শিক্ষা অনুদান

আল আমিন, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
ইউএনডিপি ও ইউকে এইড’র সহায়তায় পরিচালিত “প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের” আওতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পড়–য়া ৩৩৯৭ জন শিক্ষার্থীর মাঝে ৮২ লাখ ৯৫ হাজার ৩’শ টাকা অনুদান প্রদান করা হয়েছে। ২০২০ সালের দ্বিতীয় দফা অনুদান হিসেবে প্রকল্পের আওতায় প্রত্যেক শিক্ষার্থীকে ৪৫০০ টাকা করে অনুদান দেয়া হয়। অনুদান প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ৮৬৮ জন ছেলে ও ২৫৩৬ জন মেয়ে। অনুদানের টাকা শিক্ষার্থীর অভিভাবকদের মোবাইলে রকেট একাউন্টের মাধ্যমে পৌঁছিয়ে দেয়া হচ্ছে।

আজ ২৪ জুন বুধবার টাইগার পাসস্থ চসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই শিক্ষা অনুদান বিতরণ কার্যক্রমের প্রতীকী উদ্বোধন অনুষ্ঠিত হয়। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন কার্যক্রম উদ্বোধন করেন। মেয়র বলেন, সরকারের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও ইউকে এইড সহায়তাপুষ্ট ইউএনডিপি’র প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। এই প্রকল্পের আওতায় দ্রæত সময়ের মধ্যে দরিদ্র ও ঝুঁকিপূর্ণ মানুষকে জরুরি খাদ্য সহায়তার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান শুরু করা হবে। তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণের এই দুর্যোগ মুহুর্তে ইউএনডিপি-ইউকে এইডের সহায়তায় পরিচালিত “প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্প তৃণমূল জনগোষ্ঠীকে নানামুখী সহায়তা প্রদান করে যাচ্ছে।

এসময় প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মো. সারোয়ার হোসেন খান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম,সোসিও ইকোনমিক ও নিউট্রিশন এক্সপার্ট মো. হানিফ,প্রকৌশলী মো. সাইদুর রহমান,টাউন ফেডারেশন চেয়ারম্যান কোহিনুর আক্তারসহ প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!