Logo
শিরোনাম :
শার্শার সেতাই বসতপুর কালোপোতা গ্রামে কৃষি জমি থেকে মাটি উত্তোলন দেখার কেউ নেই মাইকেল মধুসূধন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী হচ্ছে না সপ্তাহব্যাপী মধুমেলা চাঁপাইনবাবগঞ্জে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ককটেল বিস্ফোরণে পথচারী আহত রূপগঞ্জের সেবায় একাট্টা গাজীগ্রুপ ও বসুন্ধরা পরিবার সিংড়ায় আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষনা বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় এসএসসি- ২০০৩ ব্যাচের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত সাংবাদিক ইয়ারব হোসেনের মায়ের মৃত্যুতে কলারোয়া প্রেসক্লাবের শোক ও সমবেদনা বাঁশখালীতে উপকূলীয় পাবলিক লাইব্রেরির পরিচয়পত্র বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির মানববন্ধন বাঁশখালীর সরল ইউনিয়নে আলালের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

যশোরের চৌগাছা ৫০ শয্যা হাসপাতালের ডাক্তার নাহিদ সিরাজ সম্পূর্ণ সুস্থ্য

বিশেষ প্রতিনিধিঃ
যশোরের চৌগাছা ৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নাহিদ সিরাজ সম্পূর্ণ সুস্থ্য হয়ে ফিরে এসেছেন। আজ শুক্রবার ভোরে তিনি নিজ বাস ভবনে পৌছান। সুস্থ্য হয়ে ফিরে আসায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। একইভাবে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।

জানাগেছে, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নাহিদ সিরাজ করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর সুস্থ্য হয়ে করোনাকে জয় করেন। কিন্তু করোনার পরবর্তী শারীরিক প্রভাবে অ্যাজমা সমস্যার কারনে গত ৫ জুন রাতে তিনি চরম অসুস্থ্য হয়ে পড়েন। তাঁর উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টরে করে ঢাকায় নেয়া হয়। দ্রুত ভেন্টিলেশনের জন্য রাতেই হেলিকপ্টারযোগে নিয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ ২১ দিনের সফল চিকিৎসার পর তিনি পুরোপুরি সুস্থ্য হয়ে ওঠেন। বর্তমানে তিনি বাড়ীতে অবস্থান করছেন।

এদিকে সুস্থ্য হয়ে ফিরে আসায় ডাক্তার নাহিদ সিরাজকে অভিনন্দন জানিয়েছেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

এ বিবৃতিতে তিনি জানান, সকলের আন্তরিক প্রচেষ্টায় ডাক্তার নাহিদ সিরাজ সুস্থ্য হয়ে উঠেছেন। তিনি বলেন, মানুষের সেবায় যারা নিয়োজিত থাকবেন, তাদের পাশে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় আছেন। তাঁর সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে এবং ভবিষ্যতেও করা হবে। বিবৃতিতে যারা সকল ধরনের সহযোগিতা করেছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।

এছাড়া সুস্থ্য হবার খবরে ডাক্তার নাহিদ সিরাজকে সাহসী চিকিৎসক বলে অবিহিত করে অভিনন্দন জানিয়েছেন, যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন, জেলা প্রশাসক যশোর, বিএমএ শাখা, যশোর, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার লুৎফুন্নাহার, সহকারী কমিশনার ভূমি নারায়ন চন্দ্র পাল, থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এস. এম সাইফুর রহমান বাবুল, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সিহাবউদ্দিন সুমন, ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি বাবলুর রহমান, সাধারণ সম্পাদক মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক খাজা ফজিল আইজ উজ্জ্বল, খালেদুর রহমান, এম শাহীন, শামীম রেজা, মোঃ বাবু, হাসান মাহমুদ, খলিলুর রহমান জুয়েল, এম আমিনুর রহমান, টিপু সুলতান, কবিরুল ইসলাম, সেঁজুতি নূর, সুজন দেওয়ান, শিপলু খান, আব্দুস সালাম, রেজাউল করিম সাগর, জাফর ইকবাল রিপন প্রমূখ।

প্রসঙ্গতঃ উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নাহিদ সিরাজ করোনা ভাইরাসে সংক্রমিত ও সন্দেহভাজন রোগীর চিকিৎসার দায়িত্বে ছিলেন করোনা ভাইরাস মোকাবেলায় তিনি সম্মুখসারিতে অন্যতম যোদ্ধা ছিলেন। কিন্তু নিজেই গত ৪ মে করোনা ভাইরাসে আক্রান্ত হন। ফলে তিনি সরকারি বরাদ্দকৃত বাসাতেই আইসোলেশনে থাকেন। আইসোলেশনে থানার পর ঘরবন্দি ডাক্তার নাহিদ সিরাজ ২৭ মে তার নমুনা নিয়ে পরীক্ষা করা হলে করোনা নেগেটিভ আসে। কিন্তু তার অন্যান্য রোগ ও এ্যাজমা থাকায় তিনি অসুস্থ্য থাকেন। ফলে তিনি যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা গ্রহণ করেন। ৪ জুন তাকে করোনা জয়ী বলে ঘোষনা করা হয়। কিন্তু এ্যাজমার সমস্যা নিয়ন্ত্রন না হওয়ায় তাঁর হাসপাতালে রেখেই চিকিৎসা চলছিল। তারপরও ফুসফুসে অক্সিজেন সরবরাহ কমতে থাকে। জেলা প্রশাসনের সহযোগিতায় সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ডাক্তার নাহিদকে বিমান বাহিনীর হেলিকপ্টরযোগে ঢাকায় পাঠানো হয়। সরকারিভাবে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে ভর্তি রেখে চিকিৎসা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!