Logo
শিরোনাম :
ইশতেহার ঘোষনা করলেন নৌকার প্রার্থী- রেজাউল করিম। রাতে আধাঁরে অসহায় মানুষের পাশে ‘মানবিক শিবগঞ্জ’ কেশবপুরের সমাজসেবক আক্তারুজ্জামানের জাতীয় পার্টিতে যোগদান কেশবপুরে র‌্যাবের অভিযানে দেশীয় মদসহ আটক ১ চাঁপাইনবাবগঞ্জে ১৩১৯ টি স্বপ্নের নীড় উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বাগআঁচড়ায় চুরি হওয়া শিশুটি ৩ দিন পর উদ্ধার,আটক ২ ঝিকরগাছায় রঘুনাথ নগরে কম্বল, মাষ্ক ও গাছের চারা বিতরণ ঝিকরগাছার গদখালী ইউপি নির্বাচন আ’লীগের প্রার্থী হতে চান আলমগীর হোসেন মোল্লা সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও হস্তশিল্পের উদ্বোধন ঝিকরগাছায় ১৯জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

একজন মানবিক পুলিশ অফিসার নিয়ামুল ইসলামকে বাগেরহাটে বদলী

জয়নাল আবেদীন,নিজস্ব প্রতিবেদক:সময়ে সময়ে আলোচনা-সমালোচনায় পুলিশের খারাপ দিকগুলোই বেশি মুখরোচক হয়ে ওঠে। পুলিশ যে জনগণের বন্ধু, আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তা আমরা ভুলে যাই। দু-একজনের অপকর্মে পুরো পুলিশ বাহিনীকে সমালোচনায় বিদ্ধ করি আমরাই। তবে পুলিশ বিভাগে রয়েছে হাজারো নিয়ামুল ইসলাম। যারা সাধারণ মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন। যার সম্পর্কে বলা হচ্ছে তিনি হলেন বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের চৌকস ও সৎ জনবান্ধব এএস আই নিয়ামুল ইসলাম। যিনি বর্তমানে বাগেরহাটে জেলায় বদলী হয়েছেন। আর তার এই বদলী হওয়াটা জনসাধারণের কাছে বেদনাদায়ক।যেটি কোন ভাবেই মানতে পারছেন তারা।

পুলিশের নাম শুনতেই জণসাধারণের মনে ভালো মন্দের এক বিরাট দেওয়াল তৈরী হয়। অনেকেই নাক ছিটকানো শুরু করে। সারাজীবন অধিকাংশ ক্ষেত্রেই পুলিশের নেতিবাচক ভাবমূর্তি দেখে আমাদের অনেকের জ্ঞান হয়তো প্রচন্ড ঝাঁকুনি খায়। কিন্তু পুলিশবাহিনীতেও রয়েছে কিছু অফিসার যারা নিজেদের জীবন সাধারণ মানুষের সেবাই উৎসর্গ করে দিয়েছে। তারা রীতিমত জনসেবায় বিরল দৃষ্টান্ত স্থাপন করছে। আইনের সহযোগিতা সাধারণ মানুষের দুয়ারে পৌছিয়ে দিতে যাদের অসামান্য অবদান রয়েছে। তিনি এএস আই নিয়ামুল ইসলাম। বদলী সংক্রান্তের কথা শুনে মাদকের বিরুদ্ধে ভুমিকা রাখা এএস আই নিয়ামুল ইসলামকে পেয়ে জড়িয়ে ধরে কেঁদেই ফেললেন বাঁকড়া গ্রামের মোহাম্মাদ আলী নামে এক মুরুব্বি ।

যারা পুলিশে যোগদান করেছেন শুধু মাত্র সাধারণ মানুষের সেবা করার জন্য। লোভ লালসার উর্ধ্বে থেকে ন্যায়ের পথে জীবন বাজি রাখা এমনই একজন পুলিশের নাম এএস আই নিয়ামুল ইসলাম। যার কর্মদক্ষতা, সৎ, মানবিকতা দেখে উপর মহল তাকে বাঘারপাড়া থেকে সরাসরি বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে যোগদান করান।এসআই নিয়ামুল ইসলাম বাঁকড়ায় যোগদান করার পর শংকরপুর, হাজিরবাগ ও বাঁকড়া বাসি তাকে চিনতে ভুল করেনি।খুব সহজেই তাকে চিনে ফেলেছিল তার কর্মদক্ষতা, সমাজ সেবক, মানবিকতার ফলে। এএস আই নিয়ামুল ইসলাম বাঁকড়ায় যোগদান করার পর থেকে প্রথমে তার কাজ ছিলো মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা। শুধু ঘোষণা নয় প্রমানও করেছেন তিনি মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে। তিনি মার্ডার মামলার আসামী, একাধিক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামিসহ বিভিন্ন মামলার আসামী আটকসহ বর্তমানে মহামারি করোনা ভাইরাসে তিনি সকাল সন্ধা এলাকার মানুষকে সচেতন করে সুনামের সহিত কাজ করছিলেন।


হঠাৎ বদলী জনিত কারনে তাকে চলে যেতে হচ্ছে বাগেরহাট জেলায়। এমন খবর বাঁকড়া, হাজিরবাগ ও শংকরপুর ইউনিয়নে ছড়িয়ে গেলে সকল প্রকার জনসাধারণে নেমে আসে কষ্টের ছায়া।

শংকরপুর ইউনিয়নের মাওলানা ফারুক হোসেন এএস আই নিয়ামুল ইসলামের বদলী কথা শুনে বলেন একজন দক্ষ পুলিশ অফিসার ছিলেন তিনি।দিন নেই রাত নেই যখন যে কাজে জনসাধারন তাকে খুঁজেছেন তাকে পেয়েছেন। তার কাছে ধনী গরীব সমান। এমন একজন কর্মঠ, সৎ, পুলিশ বদলি হওয়ার কথা শুনে খুব খারাপ লাগছে।সে যেখানেই থাকুক ভালো থাকুক এই দোয়াই করি।আমি এমন পুলিশ অফিসারের সাফল্য কামনা করছি।

হাজিরবাগ ইউনিয়নের মধু বদলির কথা শুনে জানান,একজন সৎ দক্ষ,কর্মঠ, জনবান্ধন পুলিশ অফিসারের বদলি হলো। শুনে বিশ্বাস করতে কষ্ট হচ্ছিল । কিন্তু চাকরী বলে কথা। চাকরীতে বদলী থাকাটা স্বাভাবিক।তবে এমন একজন সৎ কর্মঠ, জনবান্ধব পুলিশ অফিসার প্রত্যেক পুলিশ কেন্দ্র,থানায় ও জেলায় যেন থাকে এই প্রত্যাশা করি।

বিদায়ী এএস আই নিয়ামুল ইসলাম বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে রাজনৈতিক মহল জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, ব্যবসায়ী, আলিম-উলামা সহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সহযোগিতা পেয়ে ছিলেন। যার কারণে বাঁকড়া, হাজিরবাগ ও শংকরপুর এলাকার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পেরেছিলেন। এ এলাকার মানুষ অত্যন্ত সহজ সরল, পুলিশের প্রত্যেকটি কাজে আমাকে সহযোগিতা করে ছিলেন যা আমি কখনো ভুলবনা। দায়িত্ব পালনকালীন সময়ে কাউকে কোন ধরনের দুঃখ-কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!