Logo
শিরোনাম :
চৌগাছায় পৌর নির্বাচনে মেয়রসহ সকল প্রার্থীদের প্রতীক বরাদ্দ ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে “বিএনপি’র” মনোনিত প্রার্থীর মতবিনিময় সভা মধুপুরে ওয়ার্ড সভাপতি কম্বল বিতরণ করায় ওয়ার্ড আওয়ামীলগের ক্ষোভ প্রকাশ চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রানীহাটীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো যুবকের রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলায় ৩৪ জনের জামিন বাতিল;মামলা রায় ৪ ফেব্রুয়ারি ঝিকরগাছায় কৃষিতে উৎপাদন বাড়িয়ে দেশকে এগিয়ে নিতে কৃষকের অভাবনীয় সাফল্য -উপপরিচালক রানীশংকৈলে পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ পঙ্গু শাহাবুদ্দিনের পরিবারের মাঝে অর্থ ও খাদ্য সামগ্রী নিয়ে উদ্ভাবক মিজান আশুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মেম্বারের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

দেশে করোনায় নতুন শনাক্ত ৩৬৮৩ জন, মৃত্যু সংখ্যা ৬৪ জন

বিবিএস নিউজ ডেস্কঃ
বিশ্বে করোনায় মৃত্যু মিছিলে বাংলাদেশেও দিনকে দিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আরো ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। এ নিয়ে মোট মৃত্যু হলো ১৮৪৭ জনের। এছাড়া নতুন করে আরও ৩ হাজার ৬৮৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়।

ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

অন্যদিকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়েছে। এছাড়া মৃতের সংখ্যা ছাড়িয়েছে পাঁচ লাখ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ক্রমেই বাড়ছে এ ভাইরাসের প্রাদুর্ভাব।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটওয়ার্ল্ডো মিটারের সবশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪ লাখ ২১ হাজার ৪৯০ জনে। এছাড়া মারা গেছেন ৫ লাখ ৮ হাজার ৪১৯ জন।

৩০ জুন (মঙ্গলবার) এর আপডেট:

গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৩৬৮৩ ১৪৫৪৮৩
মৃ্ত্যু ৬৪ ১৮৪৭
সুস্থ ১৮৪৪ ৫৯৬২৪
পরীক্ষা ১৮৪২৬ ৭৬৬৪০৭
নমুনা সংগ্রহ ১৮৮৬৩ —

বিআলো/ইসরাত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!