শিরোনাম :
মঙ্গলবার দুপুর আড়াইটায় শেষ স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে অনলাইনে টাকার অভাবে বিনা চিকিৎসায় বিছানায় পড়ে আছে সুধাংশু-সাহায্যের আকুতি চাঁপাইনবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে প্রকাশ্যে মাদক সেবনের দায়ে ৮ মাদকসেবিকে আটক করেছে র্র্যার পূরুষশুন‌্য ঘরে আতংকে দিন কাটাচ্ছে নিহত বখতিয়ার মেম্বারের পরিবার সোনার বাংলা গড়ে তুলতে সহযোগিতা করবে বঙ্গবন্ধুর ভাষন কলারোয়ায় সরকারি ঔষধ আত্মসাতের ঘটনায় তদন্ত কমিটি গঠন খাগড়াছড়ি পৌরবাসীর প্রাণের দাবি চার লেন সড়কের নির্মান কাজ শুরু মিরাশী প্রবাসী সংগঠনের পক্ষে ঘরের টিন বিতরণ
সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ হাসপাতালে

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ হাসপাতালে

বিবিএস আন্তজার্তিক ডেস্কঃ
সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি পিত্তাশয়ের (গলব্লাডার) প্রদাহে ভুগছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ।

সোমবার (২০ জুলাই) সৌদির রয়্যাল কোর্টের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ৮৪ বছর বয়সী বাদশাহ সালমানকে সোমবার রিয়াদের বাদশাহ ফয়সাল বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার বেশ কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

বাদশাহ সালমান ২০১৫ সাল থেকে বিশ্বের বৃহত্তম তেল রপ্তানিকারক ও যুক্তরাষ্ট্রের অন্যতম ঘনিষ্ঠ মিত্র সৌদি আরব শাসন করছেন। এর আগে, ২০১২ সাল থেকে আড়াই বছরেরও বেশি তিনি দেশটির যুবরাজ ও উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া, ৫০ বছরেরও বেশি সময় ধরে রিয়াদের গভর্নরও ছিলেন এ নেতা।

বাদশা সালমানের পর সিংহাসনে বসবেন তার পুত্র মোহাম্মদ বিন সালমান। ৩৪ বছর বয়সী এ যুবরাজই মূলত সৌদি আরবের শাসক হিসেবে দায়িত্বপালন করছেন। তিনি দেশটির অর্থনীতিতে তেলনির্ভরতা কমিয়ে আনার লক্ষ্যে বিভিন্ন সংস্কারমূলক পদক্ষেপ নিয়েছেন।

সৌদি আরবে কয়েক দশক ধরে চলে আসা বিভিন্ন রীতি-নীতি সাহসিকতার সঙ্গে বদলে দেয়ায় বাদশাহর সমর্থকদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন যুবরাজ সালমান। তবে গণমাধ্যমের ওপর রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ এবং ভিন্নমতের দমন-পীড়নে বেশ সমালোচনার মুখে রয়েছেন তিনি। সূত্র: রয়টার্স

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!