শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে ৫ বিজিবি সদস্যসহ ২৭ জন করোনায় আক্রান্ত, মৃত্যু-১ বরিশাল বাকেরগঞ্জ ভূমি অফিসের বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন কুড়িগ্রামের কচাকাটায় বেড়াতে গিয়ে দুই বান্ধবি ধর্ষনের শিকার; থানায় অভিযোগ চাঁপাইনবাবগঞ্জে পলিথিন কারখানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা নাইক্ষ্যংছড়িতে শিশুদের খাদ‌্য পৌছে দিলেন সদর ইউপি চেয়ারম্যান যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে সংঘর্ষে নিহত-৩ নাজিরপুরে বৃক্ষরোপন কর্মসূচী জাতীয় শোক দিবস উপলক্ষে মণিরামপুরের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক গুরুত্বর অসূস্থ্য খবর নিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য সাতক্ষীরায় প্রধানমন্ত্রী প্রদত্ত ৯লক্ষ ৮০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ পটিয়া প্রবাসী ও দিনমজুরকে চকোরিয়ায় ক্রসফায়ারে হত্যা 
চাঁপাইনবাবগঞ্জ সহ দেশবাসীকে সাংবাদিক ফয়সাল আজম অপু’র ঈদুল আযহার শুভেচ্ছা

চাঁপাইনবাবগঞ্জ সহ দেশবাসীকে সাংবাদিক ফয়সাল আজম অপু’র ঈদুল আযহার শুভেচ্ছা

বর্ষ পরিক্রমায় আবারও এসেছে পবিত্র ঈদুল আযহা। আমাদের জীবনে প্রতি বছর ঈদ আসে আনন্দ আর সীমাহীন প্রেম,প্রীতি ও কল্যানের বার্তা নিয়ে। তাই এই দিন সকল কালিমা আর কলুষতাকে ধুয়ে মুছে, হিংসা বিদ্বেষ ভুলে পরস্পর প্রীতির বন্ধনে আবদ্ধ হওয়া উচিৎ।
ঈদের শুভেচ্ছা।
ঈদ আরবি শব্দ-যার অর্থ খুশি বা আনন্দ। ঈদ একাধারে উৎসব ও ইবাদত। ঈদ এলে ধনী-গরিব, উঁচু-নিচু সব মানুষ মেতে ওঠে উৎসবে। সব বৈষম্য ও ভেদাভেদ ভুলে মানুষে মানুষে সৃষ্টি হয় সাম্য ও ভ্রাতৃত্ববোধ। ধনী -গরিব নির্বিশেষে সব মানুষ একটি দিনের জন্য হলেও ভুলে যায় হিংসা-বিদ্বেষ।
মহানবী (সা.) মদিনায় হিজরত করার আগে আরব জাতি ‘নাইরোজ’ ও ‘মেহেরজান’ নামে দুটি উৎসব পালন করত। মহানবী (সা.) মদিনায় হিজরত করার পর অশ্লীলতায় নিমজ্জিত উৎসব দুটির মূলোৎপাটন করে মুসলমানদের জন্য চালু করেন ঈদুল ফিতর ও ঈদুল আজহা নামে দুটি ধর্মীয় উৎসব। মূলত মুসলিম সম্প্রদায়ের মধ্যে তখন থেকেই শুরু হয় ঈদ উৎসব পালনের প্রচলন।
ঈদ হচ্ছে মুসলমানের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। কিন্তু সময়ের পরিক্রমায় এই উৎসব এখন আর শুধু মুসলমান সম্প্রদায়ের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। বিস্তৃত হয়েছে ভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যেও। ঈদের আনন্দে এখন সব ধর্মের মানুষ শরিক হয় বলে এটা এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। ঈদের দুটি মাহাত্ম্য রয়েছে। একটি হচ্ছে সিয়াম সাধনার মাধ্যমে আত্মশুদ্ধি অর্জন, অন্যটি হচ্ছে অসচ্ছল ও অবহেলিত মানুষের অধিকার নিশ্চিতকরন।
এবারের ঈদের ভিন্ন তাৎপর্য রয়েছে। করোনা ভাইরাসের কারনে পুরো সমাজে অর্থনৈতিক বিপর্যয় চলছে।ফলে ঘরে ঘরে বিরাজ করছে বিষাদের ছায়া। তা ছাড়া দীর্ঘ দিন ধরে ব্যবসা-বাণিজ্য ও কাজকর্ম বন্ধ থাকায় অর্থনীতিতে দেখা দিয়েছে স্থবিরতা। নিম্ন আয়ের মানুষেরা এই মুহূর্তে সবচেয়ে বেশি সমস্যাপীড়িত। অনেকের ঘরে নেই দু-মুঠো অন্নের সংস্থান। এই সময়ে আমাদের সবার উচিত বিপন্ন ও অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানো। সব ভয়ভীতি ও আতঙ্ককে জয় করে আমরা যদি এবারের ঈদে ক্ষুধার্ত অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে পারি, তাহলে ঈদের আনন্দ ও উদ্দেশ্য সার্থক হবে।

সাংবাদিক ফয়সাল আজম অপু,

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, এশিয়ান টিভি ও দৈনিক প্রথম ভোর।

বিশেষ প্রতিনিধি, দি মুসলিম টাইমস, দৈনিক উপচার।

নির্বাহী সদস্য, কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)
ঈদ মোবারক

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!