শিরোনাম :
উপ-নিবার্চন উপলক্ষে ঈশ্বরদীতে আসেন মাহবুব উল আলম হানিফ চাঁপাইনবাবগঞ্জের প্রিয় মূখ বিশিষ্ট সমাজসেবক ও ব্যবাসায়ী মূখলেস আ’লীগের সহ-সভাপতি মনোনীত কলসকাঠীতে উপ-নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র দাখিল জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় সভা অনুষ্ঠিত আশাশুনিতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা পরিবেশ শর্ত ভঙ্গের দায়ে সীতাকুণ্ডের কেএসএ স্ট্রীল ও সীমা স্ট্রীল কে ৫ লক্ষ ২০হাজার টাকা জরিমানা সেতুবন্ধন কল্যাণ সমবায় সমিতির নতুন সভাপতি রেজাউল সাধারণ সম্পাদক হেমায়েত খুলনার বটিয়াঘাটায় ভূমি অফিস দালাল নির্মূলে ভ্রাম্যমান আদালতে ২ জনকে জরিমানা চৌহদ্দিটোলা সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পটিয়ার তিতা গাজীর বাড়িতে প্রতিপক্ষের হামলা মহিলাসহ আহত-৩,
বাংলাদেশসহ চার দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

বাংলাদেশসহ চার দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির প্রেক্ষাপটে মার্কিন নাগরিকদের বাংলাদেশ সফর না করতে চূড়ান্তভাবে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র সরকার। এছাড়াও দক্ষিণ এশিয়ার আরও তিনটি দেশ আফগানিস্তান, ভারত ও ভুটানে মার্কিন নাগরিকদের জন্য অভিন্ন মাত্রা বা লেভেলের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন। সস্প্রতি স্টেট ডিপার্টমেন্টের জারি করা লেভেল ফোর ট্রাভেল এডভাইজরি বা রেড এলার্টে বলা হয়েছে, এ মুহূর্তে বাংলাদেশ সফর না করতে মার্কিন নাগরিকদের চূড়ান্তভাবে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র প্রশাসন । একই সঙ্গে এশিয়ার আরও তিনটি রাষ্ট্র আফগানিস্তান, ভারত ও ভুটানের ক্ষেত্রে অভিন্ন মাত্রা বা লেভেলের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র। কূটনৈতিক সূত্র জানিয়েছে, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের পক্ষ থেকে সর্বশেষ গত ৬ আগস্ট ভ্রমণ সতর্কতা হালনাগাদ করা হয়েছে ।সেখানে বিভিন্ন দেশের কোভিড-১৯ পরিস্থিতি ছাড়াও ক্রাইম রেট, সন্ত্রাসের ঝুঁকি, বিভিন্ন গোষ্ঠীর বা দলের অভ্যন্তরীণ বা উপদলীয় কোন্দল এবং বিদেশিদের অপহরণের আশঙ্কার বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে ।
বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে সতর্কতার মাত্রা বা লেভেল অপরিবর্তিত রাখা হয়েছে । এছাড়াও উচ্চ সতর্কতা অবলম্বনে মার্কিন নাগরিকদের পরামর্শ দেওয়া হয়েছে বলে স্টেট ডিপার্টমেন্টের নোটিশে উল্লেখ করা রয়েছে ।
বড় শহরগুলোতে পেটি ক্রাইম অর্থাৎ ছিনতাই, লুট, অপদস্ত করা বা ড্রাগ ট্রাফিকিংয়ের ঘটনা ঘটে । তাও স্থান এবং সময় বিবেচনায় ঝটিকা বা আচমকা ঘটনাগুলো ঘটে যায় । সন্ত্রাসবাদের সঙ্গে সম্পৃক্ত ঘটনাগুলোও আচমকাই ঘটে । ফলে সার্বিক পরিস্থিতি পর্যলোচনায় উচ্চমাত্রার সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে- এসব দেশ সফর করতে পারেন এমন মার্কিন নাগরিকদের ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © bbsnews24 2020
Design BY NewsTheme
error: Content is protected !!